রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সুন্দরবনে শেষ হল শর্ট হ্যান্ড ক্রিকেট প্রতিযোগিতা

News Sundarban.com :
ডিসেম্বর ৩০, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  করোনা আবহে প্রত্যন্ত সুন্দরবনে বাসন্তী ছেলেমেয়েরা দীর্ঘদিন ধরেই ক্রীড়া জগতের বাইরে রয়েছেন। এহেন পরিস্থিতিতে খুব সতর্কতার সাথে বাসন্তীর শিবগঞ্জের মাঝের পাড়ায় অনুষ্টিত হল দুই দিনের এক শর্ট হ্যান্ড ক্রিকেট প্রতিযোগিতা। শিবগঞ্জ প্লেয়ার্স কর্ণার আয়োজিত প্রথম বর্ষের এই ক্রিকেট প্রতিযোগিতায় জেলার বিভিন্ন প্রান্তের ১৬ টি দল অংশ গ্রহণ করে।খেলার সূচনা করেন বিশিষ্ট সমাজসেবী তথা শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক অমল নায়েক।এছাড়াও এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোমবার সন্ধ্যায় শর্ট হ্যান্ড ক্রিকেটের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় ভবানীপুর সন্দীপন সংঘ ও এস এম বিল্ডার্স এর মধ্যে।প্রথমে ব্যাট করতে নেমে ভবানীপুর সন্দীপন সংঘ নির্ধারিত আট ওভারে ৭ উইকেট হারিয়ে ৭৭ রান করে। জবাবে এস এম বিল্ডার্স নির্ধারিত ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ৭৬ রান সংগ্রহ করে। ১ রানে পরাজিত হয় এস এম বিল্ডার্স।
সমগ্র টুর্ণামেন্টে ৭ উইকেট ও ১৫২ রান করে ম্যান অফ দ্যা সিরিজ হয়েছেন ভবানীপুর সন্দীপন সংঘের শুভঙ্কর।ফাইনাল খেলায় ২১ রান ও ৪ উইকেট পেয়ে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন জয়ী দলের অনুভব।এদিন সন্ধ্যায় জয়ী এবং রানার্স ক্রিকেট দলের হাতে সুদৃশ্য ট্রফি এবং অন্যান্য পুরষ্কার সামগ্রী তুলেদেন টুর্ণামেন্টের সম্পাদক নাসির সেখ ও কোষাধ্যক্ষ কৌশিক দাস।

টুর্ণামেন্ট পরিচালন কমিটির সভাপতি মামুদ সেখ বলেন “করোনা আবহে এলাকায় সাধারণ মানুষজন দীর্ঘদিন ধরেই ক্রীড়া জগতের বাইরে রয়েছেন।আর সেই কারণে আমরা এমন ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন করেছিলাম। যাতে করে এলাকার সাধারণ ক্রীড়াপ্রেমীরা আনন্দ উপভোগ করতে পারে।’
শর্ট হ্যান্ড ক্রিকেট প্রতিযোগিতা ফাইনালে এলাকার ক্রীড়াপ্রেমী মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।