বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেষ হল ক্যানিং ডেভিড সেশুন স্কুল ময়দানে ফুটবলের মহাযঞ্জ

News Sundarban.com :
ডিসেম্বর ২৭, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: এক বিশাল নকআউট ফুটবল খেলার মহাযঞ্জ টুর্ণামেন্ট শেষ হল।দক্ষিণ ২৪ পরগণা জেলার ক্যানিং এক নম্বর ব্লকের মাতলা ২নং ও ১নং গ্রাম পঞ্চায়েত আয়োজিত মিঠাখালী প্রতিলিপি সংঘের উদ্যোগে আটদলের এক নকআউট ফুটবল টুর্ণামেন্টে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অানুষ্ঠানিক সূচনা হয়েছিল গত ২৩ ডিসেম্বর ক্যানিং ডেভিড সেশুন হাইস্কুল ময়দানে।  পঞ্চম বর্ষের ফুটবল খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা।সেই ফুটবল মহাযঞ্জ শেষ হল রবিবার সন্ধ্যা।এদিনের ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচে ‘মহসিন মোল্লা একাদশ’ শিরীষতলা একাদশকে ৮-৫ গোলে পরাজিত করে টুর্ণামেন্ট চ্যাম্পিয়ান হয়। রানার্স হয় শিরীষতলা একাদশ।
এদিন ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন ক্যানিং থানার ভারপ্রাপ্ত আধিকারীক আইসি আতিবুর রহমান, মাতলা ২ নং গ্রাম পঞ্চায়েত প্রধান উত্তম দাস,সমাজসেবী শুভেন্দু মন্ডল,অরিত্র বোস সহ বিশিষ্টরা।

এদনি পঞ্চম বর্ষের চাঁদমনি দাস ও বিহারীলাল দাস স্মৃতি ট্রফি”র ফাইনালে ম্যান অফ দ্যা ম্যাচ হয়ে নগদ অর্থ ও সোনার একটি আংটি উপহার পান মহসীন মোল্লা একাদশ দলের লাল্টু বারুই।অন্যদিকে ৫ টি গোল করে সর্বোচ্চ গোলদাতার সম্মান পেয়ে টুর্ণামেন্টের সেরা নির্বাচিত হন মহসিন মোল্লা একাদশের সোরাব উদ্দিন মোল্লা।

টুর্ণামেন্টে “চাঁদমনি দাস ও বিহারীলাল দাস স্মৃতি ট্রফি” একটি বাইক,একটি টিভি ,নগদ দু লক্ষ টাকা ও জোড়া ইলিশ মাছ চ্যাম্পিয়ান দলের হাতে তুলে দেন টুর্ণামেন্ট কর্তৃপক্ষ। রানার্স দলকে একটি সুদৃশ্য ট্রফি,একটি বাইক ও নগদ দেড়লক্ষ টাকা দেওয়া হয়।
টুর্ণামেন্টের সভাপতি পরেশ রাম দাস জানান “মাননীয়া মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় প্রত্যন্ত সুন্দরবনে ফুটবল খেলা কে প্রসার ও জনপ্রিয় করে তুলেতে আমাদের এই আয়োজন”।
ফাইনাল এই টুর্ণামেন্ট ঘিরে ক্যানিং স্পোর্টস কমপ্লেক্স ময়দানে প্রায় ত্রিশ হাজার উৎসায়ী ফুটবলপ্রেমী দর্শক খেলা উপভোগ করেন।