শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে খুলল পুরীর মন্দিরের দরজা

News Sundarban.com :
ডিসেম্বর ২৩, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  করোনা সংক্রমনের জেরে বিগত ৯ মাস ধরে বন্ধ ছিল পুরীর জগন্নাথ মন্দির। অবশেষে বুধবার সকালে মন্দিরের দরজা খুলে দেওয়া হয়। তবে মন্দিরের দরজা খোলা হলেও নিয়ম মেনে চলতে হবে সকলকেই। বর্তমানে পুরীর বাসিন্দারা ছাড়া অন্য কেউ মন্দিরে প্রবেশ করতে পারবেন না। তার জন্য অপেক্ষা করতে হবে আরো কিছুদিন। আগামী ৩ জানুয়ারি থেকে মন্দিরে প্রবেশ করতে পারবেন ভিন রাজ্যের বাসিন্দারা।

করোনা সংক্রমণ রোধ করতে গত মার্চ মাস থেকে গোটা দেশে চালু হয়েছিল লকডাউন। লকডাউন এর কারণে বন্ধ ছিল সমস্ত ধর্মস্থান।বুধবার মন্দিরের দরজা খুলে দেওয়া হয় পুরীর বাসিন্দাদের জন্য। বুধবার থেকে আগামী ২ জানুয়ারি পর্যন্ত শুধুমাত্র পুরীর বাসিন্দারাই মন্দিরে প্রবেশ করতে পারবেন।

৩ জানুয়ারি থেকে জগন্নাথ দেবকে দর্শন করার সুযোগ পাবেন ভিন রাজ্যের বাসিন্দারা। ওই দিন থেকে সর্বাধিক ৫ হাজার থেকে মন্দিরে ঢুকতে দেওয়া হবে বলে জানা গিয়েছে। করোনা সংক্রমনের কথা মাথায় রেখে মন্দির খোলার আগে একটি পৃথক স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর জারি করা হয়েছে। সেই নিয়ম অনুযায়ী মন্দিরে প্রবেশ করতে গেলে করণা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা করতে হবে। তবেই মিলবে প্রবেশের অনুমতি।