শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের দেখানো পথেই হাঁটলেন ১২ জন তৃণমূল কর্মী

News Sundarban.com :
ডিসেম্বর ১৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: মাত্র ২৪ ঘন্টার কম সময়ের মধ্যে বাঁকুড়া জেলা তৃণমূলে বড় ধাক্কা। বর্ষীয়ান তৃণমূল নেতা, তিন দশকেরও বেশী সময়ের বিষ্ণুপুর পৌর সভার পৌর প্রধান, প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের দেখানো পথেই হাঁটলেন তাঁর অনুগামীরা। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বৃহস্পতিবার সন্ধ্যায় ‘তৃণমূল ত্যাগে’র কথা ঘোষণার পরই প্রাক্তন উপ পৌর প্রধান বুদ্ধদেব মুখার্জী সহ ১২ জন তৃণমূল থেকে গণ ইস্তফা দিলেন। জেলা তৃণমূল সভাপতির উদ্দেশ্যে লেখা ঐ গণ ইস্তফার চিঠিতে লেখা হয়েছে, ‘বর্তমান পরিস্থিতিতে আমাদের প্রতি যে অবহেলা এবং সাংগঠনিক কাজ করতে না দেওয়া তার প্রতিবাদে আমরা দল থেকে পদত্যাগ করলাম’।

ঐ চিঠিতে ‘কেউ দীর্ঘ ৩৫ বছর উপ পৌর প্রধান, আবার কেউ ১০ থেকে ২৫ বছরের কাউন্সিলর’ বলে উল্লেখ করেছেন। যাতে প্রাক্তন উপ পৌর প্রধান বুদ্ধদেব মুখার্জী সহ পর্যায়ক্রমে সই রয়েছে রবিলোচন দে, শ্রীকান্ত ব্যানার্জী, মমতা কুণ্ডু (৮ নম্বর ওয়ার্ড), আনন্দ রায়, উদয় ভকত, সিদ্ধেশ্বর ধীবর, সন্ধ্যা দাস, রাখী ক্ষেত্রপাল, মমতা কুণ্ডু, গোপা মুখার্জী ও চৈতালী চৌধুরী দাসের। প্রত্যেকেই এক চিঠিতে তৃণমূল জেলা সভাপতির কাছে দল থেকে পদত্যাগের ঘোষণা ও তা দ্রুত কার্যকরী করার দাবি জানিয়েছেন। এক সাথে ১২ জন তৃণমূল নেতা নেত্রীর দল ছাড়ার খবরে বেজায় অস্বস্তিতে শাসক শিবির। এই ঘটনায় বিষ্ণুপুর পৌর এলাকায় ঘাস ফুল শিবির সংখ্যালঘু হয়ে পড়লো বলে জেলা রাজনৈতিক বিশেষজ্ঞ মহল মনে করছেন।

এদিন বিষ্ণুপুরের প্রাক্তন উপ পৌর প্রধান বুদ্ধদেব মুখার্জী বলেন, গত দু’তিন বছর ধরে আমাদের সাংগঠনিক কাজ করতে দেওয়া হচ্ছিলনা। শুভেন্দু অধিকারীর সঙ্গে শ্যামাপ্রসাদ মুখার্জীর কথা হয়েছে। আমরা প্রত্যেকেই বিজেপিতে যোগ দিচ্ছি। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ওনারা অনেক দিন বিজেপি করছেন। ক্ষোভ থাকতে পারে। সবাই মিলে বসে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে ফেলা হবে বলেও তিনি জানান।

সদ্য তৃণমূলত্যাগী শ্যামাপ্রসাদ মুখার্জী এবিষয়ে বলেন, আমার পৌর বোর্ডের ১২ জন কাউন্সিলরই তৃণমূলের সঙ্গে সমস্ত ধরণের সম্পর্ক ছিন্ন করলেন। আমাদের সাংগঠনিক কাজ করতে দেওয়া হয়নি, বারবার অসম্মানিত করা হয়েছে। আমরা প্রত্যেকেই শুভেন্দু অধিকারীর সৈনিক, তিনি আমাদের অভিভাবক, পথ প্রদর্শক। আর আগামী কালই প্রত্যেকেই বিজেপিতে যোগ দিচ্ছি। তাঁকে বিজেপিতে যোগ দিতে দেওয়া যাবেনা, এনিয়ে গেরুয়া শিবিরের একাংশের বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেন, ‘ওটা আমাদের বিষয় নয়, শুভেন্দু বাবু দেখবেন’। তৃণমূল জেলা সভাপতি শ্যামল সাঁতরার ‘শ্যাম মুখার্জী দলে থেকে দলের অস্বস্তি বাড়িয়েছিলেন’। এই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বলেন, ‘এবার স্বস্তিতে থাকুন, শুভেচ্ছা রইল’। এরপরই তৃণমূল জেলা সভাপতিকে কটাক্ষ করে বলেন, ‘উনি বড় জ্যোতিষী! নিজে জিতে আসতে পারবেন কিনা সেটা দেখুন’। একই সঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে বাঁকুড়া জেলার ১২ টি আসনই বিজেপি দখল নেবে বলেও তিনি দাবি করেন।