শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এই অবস্থায় নতুন করে ছক কষে এগোতে চাইছেন তৃণমূল নেত্রী

News Sundarban.com :
ডিসেম্বর ১৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  নেতাদের একের পর এক দল বদলে কার্যত দিশেহারা তৃণমূল দল।
এই অবস্থায় নতুন করে ছক কষে এগোতে চাইছেন তৃণমূল নেত্রী। সে কারনেই শুক্রবার সন্ধ্যায় কালীঘাটের বাড়িতে দলীয় নেতৃত্বকে নিয়ে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বৈঠকে প্রথম সারির নেতারা বাদেও উপস্থিত ছিলেন প্রশান্ত কিশোরও।
বৈঠকে সব চোখ এদিন ছিল তাঁরই উপর। কেননা, সিংহভাগ দলত্যাগী নেতারাই ক্ষোভ উগরে দিয়েছেন এই প্রশান্ত কিশোরের বিরুদ্ধে।

কেন একের পর নেতা দল ছাড়ছেন? শুক্রবার কালীঘাটের বৈঠকে পিকে-র কাছেই সরাসরি তাঁর মতামত জানতে চান মমতা। সূত্রের খবর, তৃণমূল সুপ্রিমোর প্রশ্নের উত্তরে পিকের জবাব, বিজেপি বিভিন্ন ভাবে এজেন্সির ভয় দেখাচ্ছে, অনেকে লোভে পড়েও এইসব করছে।

জানা গেছে, যারা গেছে বা যাবে বলে ঠিক করে নিয়েছে এবং ইতিমধ্যেই দল ছেড়েছে তাদের কথা ভেবে সময় নষ্ট করে আর লাভ নেই। তবে যারা এখনও দলে আছেন, তাদের দলে ধরে রাখার শেষ চেষ্টা করার আগ্রহ প্রকাশ করেছেন মমতা।
এদিন তিনি বলেছেন, যারা এখনও আছে কিন্তু যাব যাব করছে, তাদের সঙ্গে শেষবারের জন্য বসুন। বোঝান, যদি না বোঝে যাক যেখানে যাবে । যে থাকতে চায় থাকবে, যারা ভয় পাচ্ছে তাদের দরকার নেই। আমি একাই লড়ে নেব।

আজ শানিবার মেদিনীপুরে সভা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। সেখানেই শুভেন্দু-সহ একাধিক প্রাক্তন তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে জোর।
সেই সম্ভাব্য নামের তালিকা নিয়েও এদিনের বৈঠকেও আলোচনা হয় বলে খবর সূত্রের।
তবে মমতাও যে দলের পরিস্থিতিতে বেশ কিছুটা বিব্রত, সেটাও খানিকটা স্পষ্ট হয়েছে এদিনের বৈঠকে।

তবে বিধানসভা ভোটের মাসচারেক বাকি থাকতে দলের যখন একপ্রকার সঙ্গীন পরিস্থিতি। তবে আত্মবিশ্বাস অটুট রেখেছেন আন্দোলনের পথ ধরে শীর্ষে ওঠা তৃণমূল নেত্রী। দলের বাকি নেতাদের মনোবল শক্ত রাখতে তাঁর বার্তা, পাতা ঝরে গেলে গাছের কিছু আসে যায় না। শেষ পর্যন্ত যদি কেউ না থাকে, তবে একাই লড়ার কথাও উঠে এদিন তাঁর মুখে। মূলত এই বার্তাটাই দল এবং মানুষের কাছে নিয়ে যাবে তৃণমূল। যারা আছে তাদেরকে নিয়েই লড়াইয়ে নামতে হবে। বিজেপি এখন দল ভাঙানো খেলায় নেমেছে। মানুষকে এটাই বোঝাতে হবে যে ওরা ভয় দেখিয়ে কীভাবে অন্যান্য রাজ্যেও সরকার ভেঙেছে, সরকারে এসেছে।
এখন দলের জন্য এই রোডম্যাপটাই এঁকে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।