শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রত্যন্ত সুন্দরবনের অসহায় দরিদ্র রোগীদের জন্য ষ্টেচার প্রদান

News Sundarban.com :
ডিসেম্বর ১৬, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: নদীনালা বেষ্টিত প্রত্যন্ত সুন্দরবনের গোসাবা ব্লক। প্রত্যন্ত এই ব্লকেরএক দ্বীপ থেকে অন্য দ্বীপে যাতায়াত করার একমাত্র মাধ্যম নৌকা এবং যন্ত্র চালিত ভুটভুটি।নদীনালা বেষ্টিত দুর্গম গ্রাম গুলিতে সাধারণ হত বেশীরভাগ মানুষজন দরিদ্র শ্রেণীর। ফলে অসুখ বিসুখ হলে রোগীকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যেতে অসুবিধায় পড়েন।বিশেষ করে দুর্ঘটনা ঘটলে অসহায় মানুষজন আরো বেশি করে অসহায় হয়ে পড়েন। পাশাপাশি দুর্গম এই ব্লকের মানুষজন অর্থনৈতিক ভাবেও পিছিয়ে ।

আর সেই কারণে নদীতে খেয়া পারাপার হওয়ার সময় দুর্ঘটনাগ্রস্থ ব্যক্তি কিংবা মুমূর্ষ রোগী কে কোলে কিংবা ঝোড়ার মধ্যে নিয়ে মাথায় করে যাতায়াত করতে হয় খুবই কঠিন পরিস্থিতির মধ্যে।

গোসাবা ব্লকের বিভিন্ন দ্বীপের দরিদ্র অসহায় রোগীরা যাতে করে নিকটবর্তী চিকিৎসা কেন্দ্রে সহজেই পৌঁছাতে পারে তারজন্য গোসাবা ব্লকের বিরাজনগর, গোসাবা, আমলামেথি, পাঠানখালি, দয়াপুর, হেতালবেড়িয়া,ছোট মোল্লাখালি,মন্মথ্থনগর সহ প্রায় ১০ টি খেয়াঘাটে ষ্টেচার প্রদান করলো কলকাতা লায়নস্ ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস। পাশাপাশি গোসাবা ব্লক গ্রামীণ হাসপাতালের আধিকারীক ডাঃ প্রবীর হালদারের হাতে ৬ টি ষ্টেচার তুলে দেওয়া হয় কলকাতা লায়নস্ ক্লাবে পক্ষ থেকে।

মঙ্গলবার বিকালে ষ্টেচার প্রদানে উপস্থিত ছিলেন লায়নস্ ক্লাবের সভাপতি আশীষ বসাক,বিমান দত্ত,অসিমা দে,লিপিকা চ্যাটার্জী সহ অন্যান্য বিশিষ্টরা।
লায়নস্ ক্লাব অফ ম্যাগনেটস এর সভাপতি আশিষ বসাক ষ্টেচার প্রদান অনুষ্টানের পর জানিয়েছেন “আগামী দিনেও সুন্দরবনের দরিদ্র অসহায় মানুষের পাশে থেকে সমাজসেবার কাজ করতে চাই”।