শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

“কাঁকড়াদহ-কুলতলি-মরাহলদি-বাইশসোনা” আয়োজিত দশম বর্ষের ফুটবল টুর্নামেন্ট শেষ হল

News Sundarban.com :
ডিসেম্বর ১৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: করোনা আবহে শীতের আমেজ শুরু হতেই ফুটবল পায়ে মাঠে নেমে পড়লো বাঙালি। শনিবার সকালে  প্রত্যন্ত সুন্দরবনের ক্যানিং ১ ব্লকের ‘কাঁকড়াদহ-কুলতলি-মরাহলদি-বাইশসোনা’ গ্রামবাসী ক্রীড়া পরিচালন কমিটির উদ্যোগে শুরু হয়েছিল দশম বর্ষের এক ফুটবল টুর্ণামেন্ট।মাতলা ২ গ্রামপঞ্চায়েতের পেপার মিল ময়দানে ১৬ দলীয় নক-আউট ফুটবল টুর্নামেন্টের সূচনা করেছিলে মাতলা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান তথা ফুটবল টুর্ণামেন্ট কমিটির সভাপতি উত্তম দাস।এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট চিকিৎসক সুকুমার মন্ডল,দুলাল কয়াল সহ অন্যান্য বিশিষ্টরা।উদ্বোধনী ম্যাচে ‘ক্যানিং পৌরসভা’ টীম ‘বয়ারসিং খালপাড়’ ক্লাব কে ২-০ গোলে পরাজিত করে।

অন্যদিকে একঝাঁক দেশী বিদেশী খেলোয়াড়ের উপস্থিতিতে রবিবার সন্ধ্যায় টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ‘গড়িয়া ঐকাতন’ ক্লাব ৩-০ গোলে ‘বালিগঞ্জ কসবা’ কে পরাজিত করে।টুর্ণামৈন্টে সর্বোচ্চ ৬ গোল করে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কলকাতার বালিগঞ্জ কসবা ক্লাবের সিরাজুল মোল্ল্যা।
চ্যাম্পিয়ান ‘বড়িয়া ঐকাতন’ ও রানার্স কলকাতার ‘বালিগঞ্জ কসবা’ দলের হাতে সুদৃশ্য ট্রফি সহ নগদ অর্থ পুরষ্কার তুলেদেন টুর্ণামেন্ট কমিটির সভাপতি উত্তম দাস।

টুর্নামেন্ট অায়োজক কমিটির অন্যতম সদস্য তথা সম্পাদক রাজকুমার সরদার বলেন “সুন্দরবনের প্রত্যন্ত এই এলাকার মানুষজনের খেলা দেখে অানন্দ উপভোগ করার ইচ্ছা থাকলে ও অর্থনৈতিক ও কারনে তাঁরা কলকাতায় খেলা দেখতে যেতে পারেন না।প্রত্যন্ত এই গ্রামে তাঁরা যাতে কলকাতার মত মাঠে খেলা দেখে আনন্দ পায় তার জন্য এই ফুটবল টুর্ণামেন্টের আয়োজন”।
দুই দিনের ফুটবল টুর্নামেন্টে মহিলাদের উপস্থিতি ছিল নজর কাড়া,সাথে সাথে সুন্দরবনের বিভিন্ন প্রান্তের প্রায় ত্রিশ হাজার ফুটবলপ্রেমী মানুষ উপস্থিত ছিলেন।