শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মানুষের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী, জানতেও চাইলেন সরকারি সমস্ত সূযোগ সুবিধে মিলছে কিনা

News Sundarban.com :
ডিসেম্বর ৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: ঠিক যেমন বিরোধী নেত্রী থাকার সময় মিশে যেতেন জনতার ভিড়ে। এবারও যেন তার ব্যতিক্রম ঘটল না। মানুষের সঙ্গে কথা বললেন, জানতেও চাইলেন সরকারি সমস্ত সূযোগ সুবিধে মিলছে কিনা। না, কোনও মঞ্চ ছিল না। কাউন্টারের সামনে দাঁড়িয়েই এসব করলেন।

মঙ্গলবার এমন ঘটনায় ঘটল পশ্চিম মেদিনীপুর জেলায়। জেলাশাসকের অফিস চত্বরে। এদিন ছিল দুয়ারে সরকারের বিশেষ শিবির। সেই শিবিরে অংশ নিতে এসেছিলেন বহু মানুষ। কেউ আশা করেননি যে মুখ্যমন্ত্রী নিজে হাজির হবেন। হাজির হলেও মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারবে‌ন। কিন্তু এদিন সেটাই ঘটল। যা পেয়ে আপ্লুত সাধারণ মানুষ। মাত্র ১০ মিনিটের জন্য এসেছিলেন তিনি।

শিবিরে উপযুক্ত ব্যবস্থা রয়েছে কিনা খতিয়ে দেখেন। দশ বছরের জেনিফা হোসেনকে নিজের হাতে তুলে দেন জাতিগত শংসাপত্র। মুখ্যমন্ত্রীর জন্য এখানে কোনও মঞ্চ ছিল না। শুধুমাত্র কাউন্টার ছিল। সেখানে গিয়ে দাঁড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী।

জেলাশাসক রশ্মি কোমল, অতিরিক্ত জেলা শাসক, সুদীপ সরকার উপভোক্তাদের কাউন্টারে ডাকেন। জেনিফার বাবা রফিজুল হোসেন জানিয়েছেন, দুয়ারের সরকার কর্মসূচি শুরু হওয়ার পরে আবেদন করেছিলাম। মুখ্যমন্ত্রীর হাত থেকে জাতিগত শংসাপত্র পেয়েছে মেয়ে, ভাবতেও পারিনি কোনও দিন  এমন হবে, সারা জীবন মনে রাখব।

প্রৌঢ়া সাবেরা বিবি মুখ্যমন্ত্রীর হাত থেকে স্বাস্থ্য সাথী প্রকল্পের কার্ড পেয়েছেন। মেদিনীপুর শহরের শেখপুরার বাসিন্দা সাবেরা বিবি জানান, মুখ্যমন্ত্রী নিজে হাতে কার্ড দেবেন ভাবতেও পারিনি। খুব ভালো লাগছে। আনন্দ হচ্ছে। এভাবে মাত্র দশ মিনিটেই জনতার মধ্যে মিশে সকলের মন জয় করলেন মুখ্যমন্ত্রী l