বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যানিংয়ে পালিত হল আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস

News Sundarban.com :
ডিসেম্বর ৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: পালিত আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস।শুক্রবার সকালে দক্ষিণ ২৪ পরগণা জেলার জীবনতলা ‘মঠেরদিঘী পল্লীসেবা সদন’ এর আয়োজনে ক্যানিংয়ের বন্ধুমহল অষ্টম বর্ষের আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন ও দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রতিবন্ধী সম্মেলনের  আনুষ্ঠানিক ভাবে প্রদীপ প্রজ্জ্বোলন করে সূচনা করেন বিশিষ্ট চিকিৎসক সুজিৎ বসু।

এদিন অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবী ছায়া মন্ডল,চিকিৎসক প্রবণ রায়,চিকিৎসক তন্ময় রায়,মাতলা ২ পঞ্চায়ত প্রধান উত্তম দাস সহ বিশিষ্টরা। উল্লেখ্য এদিন  ক্যানিং,জীবনতলা,ভাঙড় ২নং,মগরাহাট ১ও ২,মথুরাপুর,জয়নগর,কুলতলি,বারুইপুর,গোসাবা,বাসন্তী ব্লক সহ জেলার অন্যান্য ব্লক থেকে প্রায় ৪০০ প্রতিবন্ধী উপস্থিত ছিলেন।

সম্মেলনের পাশাপাশি হোমিওপ্যাথি চিকিৎসক প্রণব রায় প্রায় ২০০ জন দরিদ্র অসুস্থ প্রতিবন্ধী রোগীকে বিনা ব্যায়ে চিকিৎসা করেন।অন্যদিকে এদিনের অনুষ্ঠানে ১০০ জন প্রতিবন্ধীর হাতে শীত বস্ত্র তুলে দেওয়া হয় মঠেরদিঘী পল্লী সেবাসদনের পক্ষ থেকে।  রাখী হালদার,পালান নস্কর,কৌশিক মন্ডল, বিশ্বাস’রা শীতের নতুন বস্ত্র পেয়ে আনন্দিত।

আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস পালন ও দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রতিবন্ধী সম্মেলনের প্রধান আহ্বায়ক তথা মঠেরদিঘী পল্লীসেবা সদনের কর্ণধার খোকন মন্ডল বলেন “আমরা আমাদের সমস্যা দাবী আদায়ের জন্য মূলত এই সম্মেলন করে থাকি। এছাড়াও রাজ্যে মুখ্যমন্ত্রী আমাদের অসহায় প্রতিবন্ধকতার কথা চিন্তা করে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবসে রাজ্য সরকারের বিশেষ প্রকল্প “মানবিক” চালু হওয়ায় আমারা আনন্দিত।”