শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জীবনতলায় বন্ধ হল নাবালিকা বিয়ে

News Sundarban.com :
নভেম্বর ২৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  জীবনতলা থানার অন্তর্গত তাম্বুলদহ ২ গ্রাম পঞ্চায়েত কৃষ্ণকালী কলোনি এলাকায় এক নাবালিকা কে তার পরিবারের লোকজন বিয়ে দেওয়ার জন্য তোড়জোড় শুরু করেছিলেন।শনিবার সকালে গোপন সুত্রে সেই খবর পৌঁছে যায় ক্যানিং চাইল্ড লাইনের কাছে।নাবালিকার বিয়ে বন্ধ করতে তড়িঘড়ি উদ্যোগ নেয় ক্যানিং চাইল্ড লাইন।চাইল্ড লাইনের সদস্য বান্টী মুখার্জী ঘটনার বিষয়টি ক্যানিং থানায় জানায়।

ক্যানিং থানার পুলিশ ও চাইল্ড লাইনের সদস্যরা তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায়।ক্যানিং থানার পুলিশ ঘটনা স্থলে গিয়েই বুঝতে পারেন জীবনতলা থানার অধিনস্ত এই নাবালিকার বিয়ে হচ্ছে।এমন পরিস্থিতিতে নাবালিকার বিয়ে বন্ধ করতে না পারলে অসুবিধা হতে পারে। সাথে সাথে তাঁরা ঘটনার বিষয়ে জীবনতলা থানাকে জানায়।সেখান থেকে নির্দেশ পেয়ে ক্যানিং থানার পুলিশ ও চাইল্ড লাইন বিয়ে বাড়িতে পৌঁছায়।

পাশাপাশি জীবনতলা থানার পুলিশ ও হাজীর হয় মুহূর্তে।বিয়ে বাড়িতে পুলিশ দেখে ভয়ে শুরু হয় দৌড় ঝাঁপ।পরে অবশ্য নাবালিকার পরিবার পরিজনেরা পুলিশ ও চাইল্ড লাইনের কাছে মুচলেকা দিয়ে নাবালিকার বিয়ে বন্ধ করে। যৌথ উদ্যোগে বন্ধ হয় নাবালিকার বিয়ে। হাঁফ ছেড়ে বাঁচেন পুলিশ প্রশাসন ও চাইল্ড লাইনের সদস্যরা।