বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গুজরাতে কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, প্রাণ হারিয়েছেন পাঁচজন

News Sundarban.com :
নভেম্বর ২৭, ২০২০
news-image

শুক্রবার সকালে গুজরাতের রাজকোটে একটি কোভিড হাসপাতালে ভয়াবহ আগুনে পাঁচজন প্রাণ হারিয়েছেন। বেশ কয়েকজন কোভিড আক্রান্ত রোগী আগুনে ঝলসে গিয়েছেন বলে খবর। তাঁদের আপাতত অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তবে আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়।

রাজকোটের মাবড়ি এলাকায় শিবানন্দ হাসপাতালের আইসিইউ-তে সবার আগে আগুন লাগে। সেখান থেকে গোটা হাসপাতালে আগুন ছড়িয়ে যায় বলে জানা গিয়েছে। শিবানন্দ হাসপাতালের আইসিইউতে ১১ জন কোভিড আক্রান্ত রোগী ছিলেন। সব মিলিয়ে হাসপাতালে ৩৩ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি ছিলেন। আইসিইউতে থাকা পাঁচজন রোগী আগুনে পুড়ে মারা যান। বাকি রোগীদেরও শরীরের বেশিরভাগ অংশ ঝলসে গিয়েছে।

ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ সময় আগুন নেভানোর চেষ্টা করে দমকল বাহিনী। বেশ কয়েক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুনানি এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে। এদিকে, এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বলেছেন, ”এই দুর্ঘটনায় যারা প্রিয়জনদের হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা রইল। প্রশাসন পীড়িতদের পাশে থাকার সবরকম চেষ্টা করবে। এমন দুর্ঘটনা অনভিপ্রেত ও দুর্ভাগ্যজনক।”-zee24