মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ক্যানিংয়ে জনসভায় জনজোয়ারে ভেসে যাওয়ায় দীর্ঘদিন পর অক্সিজেন পেল বাম-কংগ্রেস জোট

News Sundarban.com :
নভেম্বর ২৩, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  মূলত নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো,কৃষক মারা কৃষি আইন ,শ্রমিক মারা শ্রম কোড বাতিল করা,আয়কর দিতে হয় এমন প্রত্যেকে ৬ মাসে ৭৫০০ টাকা ভাতা দিতে হবে। প্রত্যেক কে প্রতিমাসে ১০ কেজি খাদ্য শস্য রোপণের মাধ্যমে দিতে হবে। ১০০ দিনের পরিবর্তে ২০০ কাজরএবং মজুরী বৃদ্ধি সহ সহ সাতদফা দাবীতে আগামী ২৬ নভেম্বর দেশব্যাপী সাধারণ ধর্মঘট পালনের কর্মসূচি নিয়েছে রাজ্যের বাম-কংগ্রেস জোট। আর সেই ধর্মঘটের সমর্থনে ক্যানিং বাসষ্ট্যান্ডে এক জনসভার আয়োজন করলো বাম কংগ্রেস জোট। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

বিরোধী বিজেপি। মৃতপ্রায় বাম এবং কংগ্রেস দল জোট বদ্ধ হয়ে কিছুটা হলেও উজ্জীবিত হয়েছে।করোনা আবহে লকডাউন উঠতেই শাসক দলের অপসারণ চেয়ে রাজনৈতিক প্রস্তুতি নিয়ে আসরে নেমে পড়লো বাম-কংগ্রেস জোট।বিগত প্রায় পাঁচ বছর পর রবিবার বিকালে ক্যানিং বাসষ্ট্যান্ডে এক জনসভা করে বাম-কংগ্রেস জোট। আর এদিন ক্যানিংয়ের জনসভায় জনজোয়ারে ভেসে যাওয়ায় দীর্ঘদিন পর অক্সিজেন পেল এই বাম-কংগ্রেস জোট।

সমাবেশে রাজ্যের বাম বিধায়ক সূজন চক্রবর্তী বলেন “মমতা মানে ক্ষমতা। তিনি তাঁর ক্ষমতার দম্ভে বাংলা কে শেষ করে দিতে চাইছে।উন্নয়ণের নাম করে সাধারণ মানুষের হাতে ভিক্ষার ঝুলি ধরিয়ে দিয়ে দিয়ে চরম সমস্যায় ফেলে দিয়েছে বাংলার মানুষ কে। চাকরি নেই,কাজ নেই,কারখানায় তালা দেওয়া,অথচ বাংলায় উন্নয়ণ চলছে। সাধারণ মানুষ বুঝে গিয়েছে উন্নয়ণ কাদের হচ্ছে।এসবের হিসাব প্রতিফলিত হবে আগামী ২০২১ এর বিধানসভা নির্বাচনে। সাধারণ মানুষ তৃণমূল এবং তৃণমূলের সহযোগী বিজেপি কে গঙ্গায় নিক্ষেপ করে বাংলার মাটিতে শান্তি ফিরিয়ে আনবে। ”

অন্যদিকে এদিন জনসভায় বামফন্ট্রের রাজ্য কমিটির সদস্য শতরুপা ঘোষ শাসক দল কে হুঁশিয়ারী দিয়ে বলেন “খুব বেশী দিন বাকি নেই। আগামী ২০২১ এ বিধানসভা নির্বাচনে দিদিমণি কে নবান্নের ১৪ তল থেকে সাধারণ মানুষজন টেনে হিঁচড়ে নামিয়ে দেবেন।দিদিমণি আজ উন্নয়ণের নামে টাকার পাহাড় তৈরী করে লোক দেখানো প্রতিশ্রুতি দিচ্ছেন বাংলায় উন্নয়ণ চলছে। এটা বাংলার উন্নয়ণ না ভাইপোর উন্নয়ণ সেটা সাধারণ মানুষ আজ বুঝতে পেরে পথে নেমেছেন।”
এদিন জনসভায় বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্ত সেচমন্ত্রী সুভাষ নস্কর সহ অন্যান্য বাম কংগ্রেস নেতৃত্ব।