বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হারিয়ে যাওয়া ছোট্ট শিশু কে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিলেন যুবক

News Sundarban.com :
নভেম্বর ২২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  হারিয়ে গিয়েছিল বছর পাঁচ বয়সের এক শিশু।শিশুটি কে উদ্ধার করে তার মায়ের হাতে তুলে দিলেন আকবর মোল্লা নামে অপরিচিত এক যুবক। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে ক্যানিং ষ্টেশন সংলগ্ন এলাকায়।

ক্যানিং থানার নিকারীঘাটা গ্রাম পঞ্চায়েতের সাতমূখী বাজারে এলাকায় দুই সন্তান কে নিয়ে স্বামীর সাথে বসবাস করেন আর্জিনা সেখ।ঘুটিয়ারী শরীফ এ গাজীবাবার মাজারে দুই শিশু সন্তানের জন্য মানত করেছিলেন।দীর্ঘদিন পর সেই মানত শোধ দেওয়ার জন্য শুক্রবার সাতমুখী থেকে ঘুটিয়ারী শরীফে গাজী বাবার মাজারে গিয়েছিলেন। সাথে ছিল দুই শিশু সন্তান ও পরিবারের অন্যান্য সদস্যরা।আনন্দে মহাধূমধাম করে গাজীবাবার মাজারে মানত শোধ দেন আর্জিনা।মানত শোধ করার পরই বাড়িতে ফেরার জন্য ঘুটিয়ারী শরীফ ষ্টেশনে আসেন ট্রেন ধরার জন্য। সকলের অলক্ষ্যে ষ্টেশন থেকে আর্জিনার বড় ছেলে আরিফুল সেখ(৫)ডাউন ক্যানিং লোকালে উঠে পড়ে।

এদিন ছেলেকে খুঁজে না পেয়ে চরম হতায় পড়েন এই গৃহবধু। আনন্দের রাশ এক নিমিশে উধাও হয়ে যায়। কান্নায় ভেঙে পড়েন ষ্টেশন চত্বরে ।এরপর শুরু হয় হারিয়ে যাওয়া ছেলের খোঁজ খবর।কোন রকমে ক্যানিং ষ্টেশনে এসে পৌঁছায় ছোট্ট আরিফুল।সেখান থেকে ক্যানিং বাজারের মধ্যে চলে যায় এই শিশু। পরিবারের কাউকে দেখতে না পেয়ে কাঁদতে থাকে।নিত্য এক রেলযাত্রী আরিফুল কে উদ্ধার করে তার কাছ থেকে ঠিকানা জেনে খবর পাঠায় এই শিশুর বাড়িতে।খবর পেয়ে তড়িঘড়ি এই শিশুর বাড়ির লোকজন ক্যানিং বাজারে চলে আসেন। চলে আসেন আর্জিনাও। ছেলেকে দেখতে পেয়ে কোলে তুলে কেঁদে ফেলেন।

আর্জিনা জানিয়েছেন ঘুটিয়ারী ষ্টেশনের নীচে দাঁড়িয়ে ছিলাম।আরিফুল কখন সকলের অলক্ষ্যে ষ্টেশনে চলে যায়। তারপর আর খঁজে পাইনি। সহৃদয় এই যুবক আমার ছেলেকে উদ্ধার করায়,আজ কোলের সন্তান কে ফিরে পেয়েছি। না হলে কি যে হত!

তবে হারিয়ে যাওয়া সন্তান কে ফিরে পেয়ে আবারও গাজীবাবার মাজারে মানত দেবেন বলে জানিয়েছেন আর্জিনা। পাশাপাশি সহৃদয় যুবক আকবরের প্রতি কৃতঞ্জতাও জানিয়েছেন।
অন্যদিকে আকবর মোল্ল্যা জানিয়েছেন ছোট্ট শিশু সন্তান টি বাজারে একা বসে কান্নাকাটি করছিল। তাকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে খুব ভালো লাগছে।