বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশ প্রশাসন ও হ্যাম রেডিওর সৌজন্যে হারানো স্ত্রীকে ফিরে পাবেন সুন্দরবনের যুবক

News Sundarban.com :
নভেম্বর ২২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  দক্ষিণ ২৪ পরগনা জেলার সুন্দরবনের বাসন্তী ব্লকের কাঁঠাল বেড়িয়া গ্রাম পঞ্চায়েতের শিমূলতলা বাড়ি থেকে প্রায় দুমাস আগে হারিয়ে গিয়েছিলেন বছর ৫১ বয়সের লাইলি মল্লিক। নদীনালা বেষ্টিত প্রত্যন্ত সুন্দরবনের বাসন্তী এলাকায়। নদীনালা বেষ্টিত একাধিক দ্বীপের গ্রাম ঘুরে ঘুরে এই মহিলা গত বৃহষ্পতিবার চলে এসেছিলেন নদীয়া জেলার তাহেরপুর থানা এলাকায়। থানা এলাকার নোয়াখালি স্কুল সংলগ্ন ভাদুড়ী এলাকায় অসুস্থ অবস্থা পড়েছিলেন লাইলি। খবর যায় স্থানীয় তাহেরপুর থানায়। খবর পেয়ে ১৯ নভেম্বর দুপুরে তাহেরপুর থানার পুলিশ গুরুতর অসুস্থ অবস্থায এই মহিলা কে উদ্ধার করে বাদকুল্লা হাসপাতালে নিয়ে যায় চিকিৎসার জন্য। সেখানে এই মহিলার চিকিৎসা শুরু হয়। অন্যদিকে এই মহিলা সম্পর্কে খোঁজখবর শুরু করেন তাহেরপুর মহিলা থানার ওসি মুনমুন চৌধুরী ও এএসআই অশোক চক্রবর্তী। পাশাপাশি হ্যাম রেডিওতে যোগাযোগ করেন । অসুস্থ মহিলা সামান্য সুস্থ হতেই তিনি তাঁর নাম এবং ঠিকানা জানায় পুলিশকে।

তাহেরপুর থানার পুলিশ মহিলার ছবি সহ পূর্ণাঙ্গ বিবরণ নিয়ে আবারও হ্যাম রেডিওতে যোগাযোগ করেন।হ্যাম রেডিওর মাধ্যমে এই মহিলাকে ফিরিয়ে দেওয়ার উদ্যোগ শুরু হয়ে যায়। দুমাস পর হারিয়ে যাওয়া স্ত্রীকে ফিরিয়ে আনতে শনিবার নদীয়া জেলার রাণাঘাট মহকুমার তাহেরপুরে রওনা দিয়েছে মহিলার স্বামী নজরুল মল্লিক। দক্ষিণ ২৪ পরগনা জেলার বাসন্তী ব্লকের কাঁঠালবেড়িয়ার শিমূলতলার বাসিন্দা নজরুল মল্লিক। পেশায় একজন ভ্যান চালক। বারুইপুরের চাম্পাহাটীর চন্দনেশ্বর এলাকার লাইলির সাথে ২৯ বছর আগে বিয়ে হয় নজরুলের। স্ত্রী,দুই ছেলে আলমগীর,আমিরুল ইসলাম ও দুই মেয়ে হাফিজা,মাফুজা কে নিয়ে বসবাস করতেন।বছর ১৪ আগে লাইলি একটু আধটু অস্বাভাবিক আচার আচরণ করতে শুরু করে। চিকিৎসকের পরামর্শ নিয়ে চিকিৎসা শুরু করেন নজরুল। তাতে কোন প্রকার কাজ হয়নি বলে জানিয়েছেন মহিলার স্বামী।

গত ২ মাস আগে বাড়ি থেকে আচমকা নিখোঁজ হয়ে যায় এই মহিলা। আশেপাশের বিভিন্ন এলাকায় হন্যে হয়ে খুঁজেও স্ত্রীর খোঁজ না মেলায় শেষে আশাভরসা ছেড়ে দেন।কিন্তু স্ত্রীর কথা তাঁর প্রতিদিনই ভাবাতো। এসবের মধ্যে নজরুল কে বৃহস্পতিবার ফোন করেন হ্যাম রেডিওর অম্বরীশ নাগ বিশ্বাস। তিনি তাঁর স্ত্রীর খোঁজ দেন। দীর্ঘ দুমাস পরে আপন পরিজনের ছবি দেখে কান্নায় ভেঙে পড়েন নজরুল।অবশেষে মহিলা কে বাড়িতে পাঠানোর উদ্যোগ নেয় হ্যাম রেডিওর অম্বরীশ বাবু। অম্বরিশ বাবু যোগাযোগ করেন তাহেরপুর মহিলা থানা ও ক্যানিং মহিলা থানা এবং হারিয়ে যাওয়া মহিলার বাড়িতে।

পুলিশ প্রশাসন ও হ্যাম রেডিওর সৌজন্যে নিজের স্ত্রী কে ফিরিয়ে আনতে তাহেরপুরে রওনা দিয়েছেন নজরুল। এখন শুধু সময়ের অপেক্ষা নিখোঁজ স্ত্রীকে তাঁর স্বামীর হাতে তুলে দেওয়ার। নজরুল জানায়,  ‘আমি যে স্ত্রীকে খুঁজে পাবো সেরকম ভরসা না থাকায় একেবারেই আশা ছেড়ে দিয়েছিলাম। স্ত্রীর কোন খোঁজ না মেলায় পরে যে পুলিশ প্রশাসন ও হ্যাম রেডিওর মাধ্যমে স্ত্রীকে আবার ফিরে পেতে চলেছি  তার জন্য আমার দারুণ আনন্দ হচ্ছে। হ্যাম রেডিওর অম্বরীশ নাগ বিশ্বাসকে অসংখ্য ধন্যবাদ দেওয়ার ভাষা আমার নেই।ধন্যবাদ জানিয়েছেন তাহেরপুর থানার ওসি মুনমুন চৌধুরী,এএসআই অশোক চক্রবর্তী এবং ক্যানিং মহিলা থানার ওসি তনুশ্রী মন্ডলকেও। ”

অন্যদিকে যাঁর জন্য এমন কাজটাই সম্ভব হল, সেই হ্যাম রেডিওর ওয়েস্টবেঙ্গল রেডিও ক্লাবের সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বাস বলেন  “মহিলার ছবি ও নাম পেয়ে খোঁজ খবর শুরু করেছিলাম।পরে মহিলার ঠিকানা এমনকি তাঁর স্বামী ফোন নম্বর আমরা জানতে পেরে যোগাযোগ করেছি। ফলে আমরা খুশি যে জগদ্ধাত্রী পুজোর আগেই হারিয়ে যাওয়া গৃহবধুকে তাঁর স্বামীর হাতে ফিরিয়ে দিতে চলেছি।”