শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চার গোলকেও ‘মাত্র’ বলেছেন নরওয়েজিয়ান স্ট্রাইকার হ্যালন্ড

News Sundarban.com :
নভেম্বর ২২, ২০২০
news-image

বরুশিয়া ডর্টুমুন্ড স্ট্রাইকার আর্লিং হ্যালন্ড শনিবার ইতালির ‘টুট্টো স্পোর্টসের’ দেওয়া ‘গোল্ডেন বয় অ্যাওয়ার্ড’ জিতেছেন। শনিবার রাতের ম্যাচেই ভক্তদের হ্যালন্ড দিয়েছেন আরও এক পুরস্কার। হার্থা বার্লিনের বিপক্ষে লিগ ম্যাচে করেছেন চার গোল। ওই চার গোলকেও ‘মাত্র’ বলেছেন নরওয়েজিয়ান স্ট্রাইকার হ্যালন্ড।

ম্যাচের ৩৩ মিনিটে ব্রাজিলিয়ান তরুণ ম্যাথিউস কুনহা গোল করে দলকে এগিয়ে নেন। এরপর হ্যালন্ড দ্বিতীয়ার্ধে শুরু করেন তার গোলবন্যা। ম্যাচের ৪৭ মিনিটে প্রথম গোল করে দলকে সমতায় ফেরান। দুই মিনিট পরে লিড এনে দেন। ৬২ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক।

এরপর রাফায়েল গুরেইরোর পরে ৭০ মিনিটে নিজের নামের পাশে লেখেন চতুর্থ গোল। দলকে এগিয়ে নেন ৪-১ গোল। এরপর ব্রাজিলিয়ান তরুণ কুনহা পেনাল্টি থেকে গোল করে দলের গোল ব্যবধান কমান। কিন্তু হ্যালন্ড হার্থাকে স্বস্তিতে থাকতে দেননি।

কুনহার হোলের পরই ৭৯ মিনিটেই নিজের নামের পাশে লেখান চতুর্থ গোল। এরপর ম্যাচের ৮৫ মিনিটে ডর্টমুন্ড কোচ ফ্যাবরি বদলি হিসেবে তুলে নেন হ্যালন্ডকে। সে সময় ২০ বছরের তরুণ তুর্কি হ্যালন্ডকে কোচ প্রশ্ন করেন, কয়টা গোল হলো আজ তোমার? তিনটা হয়েছে?

হ্যালন্ড মজা করে তার উত্তরও দিয়েছেন। ইএসপিএনকে তিনি বলেছেন, ‘চারটা। মাত্র চারটা গোল করতে পেরেছি। কারণ আপনি আমাকে বদলি হিসেবে তুলে নিয়েছেন।’ হ্যালন্ডের মজা করে দেওয়া ওই উত্তর যে সত্য সে কথা পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের কোচ ফ্যাবরি স্বীকারও করেছেন।