মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

মালদহে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ,  মৃত ৫

News Sundarban.com :
নভেম্বর ১৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  ফের বিস্ফোরণ মালদহে৷ প্লাস্টিক কারখানায় বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে পাঁচ জনের৷ বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ কালিয়াচক থানার স্কুলপাড়ায় একটি প্লাস্টিক কারখানায় হঠাৎ আগুন লেগে যায় ৷

প্রতিদিনের মতো এদিনও কাজ চলছিল ওই কারখানায় ৷ আহতদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন মহিলা শ্রমিক। প্রবল বিস্ফোরণের জেরে ঘটনাস্থল কার্যত ধ্বংসস্তপের আকার নিয়েছে ৷ রীতিমতো ধূলিসাৎ হয়ে গিয়েছে ওই প্ল্যাস্টিক কারখানাটি ৷ আহতদের উদ্ধার করে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়৷ শেষ খবর পাওয়া পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় আরও ৫জন হাসপাতালে ভর্তি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও অনুমান করছেন চিকিৎসকরা। মেশিন ব্লাস্ট করে এই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার পুলিশ ৷ মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে । এলাকা ঘিরে রেখেছে বিশাল পুলিশ বাহিনী। ঘটনাস্থলে গিয়েছেন মালদহের জেলাশাসক ও প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। ইতিমধ্যেই বিস্ফোরণে মৃতদের জন্য ২ এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে রাজ্য সরকার।