শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বাসন্তীতে বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার, পলাতক অভিযুক্ত

News Sundarban.com :
নভেম্বর ১৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  আবারও বড়সড় সাফল্য পেল বাসন্তী থানার পুলিশ। এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে প্রচুর বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার করলো।
উল্লেখ্য দীর্ঘদিন পর রাজনৈতিক হিংসার অবসান হয়েছে সুন্দরবনের বাসন্তী ব্লকে।শান্তির বাতাবরণ তৈরী হয়েছে এলাকায়। বোমা,গুলির আওয়াজ কিংবা রাজনৈতিক হিংসার বলি নেই। এই মুহূর্তে তপ্ত বাসন্তী ব্লক একেবারেই শান্ত।রাজনৈতিক হিংসার কারণে দীর্ঘদিন ধরেই উত্তপ্ত ছিল বাসন্তী। বোমা গুলির আওয়াজে সুর্যোদয় হত বাসন্তী ব্লকে।সেই পরিস্থিতি সামাল দিয়ে শান্তির বাতাবরনণ তৈরীতে উদ্যোগ গ্রহণ করেন বাসন্তী থানার নবনিযুক্ত আইসি আব্দুর বর খান এবং রাজনৈতিক নেতা তথা গোসাবার বিধায়ক জয়ন্ত নস্কর।রাজনৈতিক এবং প্রশাসনিক স্তরের উদ্যোগে বাসন্তীতে বর্তমানে শান্তি ফিরেছে।

আগামী ২০২১ এ বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। সেই নির্বাচনে আবারও দুষ্কৃতিরা স্বতঃষ্ফুর্ত ভাবে বাসন্তী ব্লকে অশান্ত পরিবেশ তৈরী করতে বদ্ধ পরিকর বলে গোপন সুত্রের খবর।যাতে করে পুণরায় বাসন্তী ব্লকে আর অশান্তির পরিবেশ তৈরী না হয় তারজন্য দুষ্কৃতিদের শায়েস্তা করতে প্রতিনিয়ত এলাকায় তল্লাশি অভিযান জারী রেখেছে বাসন্তী থানার পুলিশ। এতে করে এলাকায় একাধিকবার বেআইনি আগ্নেয়াস্ত্র সহ দুষ্কৃতিদের কে ধরে গারদে পাঠিয়েছে।বুধবার দুপুরে আবারও বাসন্তী থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় চড়াবিদ্যা গ্রাম পঞ্চায়েতের ৬ নম্বর কুমড়োখালি এলাকায় একটি বাড়িতে আগ্নেয়াস্ত্র মজুত করছে দুষ্কৃতিরা। এমন খবর পেয়ে তড়িঘড়ি বাসন্তী থানার আইসি আব্দুর রব খানের নেতৃত্বে স্পেশাল পুলিশ টিম এলাকায় তল্লাশি অভিযান চালায়।

এলাকার একটি বাড়ি থেকে বেআইনি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করে পুলিশ।স্থানীয় সূত্রে জানা গেছে ৬ নম্বর কুমড়োখালি গ্রামের বাসিন্দা ভোলানাথ বিশ্বাস ওরফে ভোলা বেশ কিছু দিন ধরে গোপনে বেআইনি আগ্নেয়াস্ত্র মজুত করছিল।এই খবর গোপন সুত্রে পৌঁছায় বাসন্তী থানার আই সি আব্দুর রব খানের কাছে।আইসি র নেতৃত্বে পুলিশের স্পেশাল টিম ভোলানাথ বিশ্বাসের বাড়ি ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালায়।তল্লাশি চালিয়ে ২ টি লম্বা দেশী বন্দুক ও ১৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করে। তবে ভোলানাথ বিশ্বাস এই খবর পেয়ে আগে ভাগে পেয়ে বাড়ি থেকে পালিয়ে যায়।

এই ঘটনায় পুলিশ অস্ত্র আইনে ভোলানাথ বিশ্বাসের নামে একটি মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।পাশাপাশি অভিযুক্তের খোঁজে এলাকায় পুলিশ চিরুনি তল্লাশি শুরু করেছে।এছাড়াও এই ঘটনার সঙ্গে আর কে বা কারা যুক্ত রয়েছে সে বিষয়ে খতিয়ে দেখছে বাসন্তী থানার পুলিশ।অন্যদিকে বাসন্তী থানার পুলিশের এমন উদ্যোগে খুশি বাসন্তীর সাধারণ মানুষ।