শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বাজি ব্যবহার না করার জন্য সচেতনতার বার্তা বারুইপুর পুলিশ জেলার পুলিশের

News Sundarban.com :
নভেম্বর ১২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: করোনার দাপট রয়েছে অব্যাহত। আর কয়েকদিন পর কালিপুজো,ছটপুজো,জগদ্ধাত্রী পুজো অনুষ্ঠিত হবে রাজ্যের বিভিন্ন স্থানে। পুজো উপলক্ষে প্রচুর বাজি পটকা ফাটিয়ে আনন্দ উপভোগ করেন সাধারণ মানুষজন। করোনা মহামারী কালে বাজি পুড়লে আরো বেশি করে পরিবেশ দূষিত হতে পারে। আর এই কারণে মহামান্য কলকাতা হাইকোর্ট বাজী পোড়ানোর উপর নিষধাঞ্জা জারি করেছে।

মহামান্য আদালতের নির্দেশ কার্যকর করতে বারুইপুর পুলিশ জেলার পুলিশ প্রশাসন সতর্কতা মূলক ব্যবস্থা নিয়েছে।নিষিদ্ধ বাজি রুখতে চলছে তল্লাশি অভিযান।পাশাপাশি মহামান্য আদালতের রায় মেনে চলার জন্য জনসাধারণ কে সচেতনতার বার্তা পৌঁছে দিচ্ছেন বারুইপুর পুলিশ জেলার কর্মকর্তারা।বারুইপুর পুলিশ জেলার অধিনস্থ সকল থানা এলাকায় জনসাাধারন কে সচেতন করতে মাইকিং প্রচার শুরু করলো বারুইপুর পুলিশ জেলার পুলিশ। বৃহষ্পতিবার সকালে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়ার জন্য মাইক হাতে নিয়ে সচেতনতার প্রচার শুরু করলেন বারুইপুর পুলিশ জেলার অধিনস্ত প্রত্যন্ত সুন্দরবন কোষ্টাল থানা এলাকায়।

উল্লেখ্য কোন প্রকার শব্দবাজি বা কোন প্রকার বাজি যাতে পরিবেশ দূষণ হয় তা বহন,ক্রয়,বিক্রয় বা ব্যবহার করা যাবে না। প্রতিটি পুজো প্যান্ডেলে কিংবা অন্যত্র অবশ্য মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করুন।প্রতিটি পুজো প্যান্ডেলে হাইকোর্টের নির্দেশ মেনে চলুন।অযথা কোথাও কোন জায়গায় ভীড় কিংবা জমায়েত করবেন না। এমন সব সতর্কতামুলক সচেতনতার বার্তা মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণ কে সচেতন করার জন্য প্রচার করা হয়। সচেতনতার পাশাপাশি প্রতিদিনই পুলিশ হানা, তল্লাশি অভিযান এবং ধরপাকড় জারী রয়েছে বারুইপুর পুলিশ জেলার অধিনস্ত সমস্ত থানা এলাকায়।