শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ মাস পর বাস চলবে ক্যানিং-গোলাবাড়ি রোডে : শ্যামল মন্ডল

News Sundarban.com :
নভেম্বর ৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: দীর্ঘ প্রায় সাত বছর অতিক্রান্ত হয়ে গেল ক্যানিং-গোলাবাড়ি রোডের যাত্রীবাহী বাস পরিষেবা পুরোপুরি বন্ধ। সাধারণ মানুষের দাবী বাস বন্ধের জন্য স্থানীয় রাজনৈতিক দলের নেতারা জড়িত। তাদের অঙ্গুলি হেলনে দীর্ঘদিন ধরে এই রুটের বাস পরিষেবা বন্ধ হয়ে রয়েছে। আরও অভিযোগ সেই সুযোগ কে কাজে লাগিয়ে অটো পরিষেবায় অটো চালকরা ইচ্ছামতো ভাড়া নিচ্ছে যাত্রীসাধারণের কাছে।

যদিও মাঝে মধ্যে রাস্তা খারাপের জন্য ভাড়া বেশী নেওয়া হচ্ছে বলে দাবী অটো চালকদের।ক্যানিং থেকে গোলাবাড়ি পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার রাস্তা।ক্যানিং থেকে হেড়োভাঙ্গা পর্যন্ত ১৩ কিলোমিটার রাস্তা ভালো হলেও সাতমূখি ব্রীজ খারাপ রয়েছে অজুহাত দেখিয়ে লকডাউন পর্যায়ে এই ১৩ কিলোমিটারে অটো ভাড়া ১৭ টাকা পরিবর্তে ধার্য্য হয় ৬০ টাকা।যদিও বর্তমানে সেই ভাড়া ৩০ টাকায় রয়েই গেছে। প্রতিদিন এই রুটে বিভিন্ন যানবাহনের মাধ্যমে প্রায় ৫০ হাজার সাধারণ যাত্রী যাতায়াত করেন।

করোনা তান্ডবে লকডাউন চলায় সাধারণ মানুষ চরম বিপদের মধ্যে রয়েছেন।রয়েছেন অর্থনৈতিক সংকটের মধ্যেও।তা স্বত্বেও বাদুড় ঝোলা হয়ে ম্যাজিক,জিও,ইঞ্জিনচালিত মোটরভ্যানে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন সাধারণ মানুষ। তারপর দীর্ঘদিন বাস না চলায় অতিরিক্ত গাঁটের কড়ি খরচ হচ্ছে সাধারণ মানুষের।

স্থানীয় বিধায়ক শ্যামল মন্ডল জানিয়েছেন ক্যানিং-গোলাবাড়ি রোডে বাস চলাচল বন্ধ রয়েছে দীর্ঘদিন। খবর পেয়েছি। রাস্তা খারাপ হওয়ার জন্য এমন সমস্যা তৈরী হয়েছে। রাস্তার কাজও শুরু হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে রাস্তার কাজ শেষ হয়ে যাবে।ছয় মাস পর থেকেই এই রুটে সাধারণ যাত্রীদের সুবিধার জন্য পুণরায় যাতে বাস চলাচল করে তারজন্য উদ্যোগ নেওয়া হয়েছে।তবে আপাতত যত শীঘ্র সম্ভব ক্যানিং-হেড়োভাঙ্গা ১৩ কিলোমিটার রাস্তায় বাস চলাচল করে তার জন্য তড়িঘড়ি উদ্যোগ নেওয়া হয়েছে’।