শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

২৩৪ দিন পর সূর্যোদয়ের আগেই চলবে ট্রেন,উৎসাহিত সাধারণ মানুষ

News Sundarban.com :
নভেম্বর ৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  বুধবার সূর্যোদয়ের আগেই অর্থাৎ ২৩৪ দিন পর আবারও শুরু হবে ট্রেন চলাচল।উৎসাহিত সাধারণ সর্বস্তরের মানুষ। আর সেই কারণে আগেভাগেই সোমবার সকাল থেকে শিয়ালদহ দক্ষিণ শাখার স্টেশন গুলিতে পরিস্কার পরিচ্ছন্ন করতে কোমর বেঁধে নেমে পড়লেন রেলকর্মীরা।

দীর্ঘ ২৩৪ দিন যাবৎ লোকাল ট্রেন চলাচল বন্ধ।ফলে বহু মানুষ হতাশা গ্রস্ত হয়ে পড়েছেন।সুন্দরবনের প্রত্যন্ত এলাকার মানুষজনের ভরসা একমাত্র ক্যানিং শিয়ালদহ এই রেলপথ।আর এই রেল পথের উপর দাঁড়িয়ে আছে তাঁদের রুজি রোজগার।মহামারী করোনা ভাইরাসের কারণে একদিকে মানুষজন যেমন ঘরবন্দি,তেমনি কাজ হারিয়ে বহু মানুষ অর্থনৈতিক সমস্যায় জর্জরিত। এদিকে রাজ্য সরকার ও রেল কর্তৃপক্ষের বৈঠকে সবুজ সংকেত আসে আগামী বুধবার থেকে লোকাল ট্রেন চলবে।

আর এমন নির্দেশ ঘোষণায় আশায় বুক বেঁধে সুন্দরবনের প্রত্যন্ত অসহায় মানুষগুলি। এদিকে সকালে ক্যানিং প্লাটফর্মে রেল কর্মীরা ঝাড়ু নিয়ে নেমে পড়ে স্টেশন পরিস্কার করতে।ট্রেনের ভিতরে ও স্টেশনে করা হয় স্যানিটাইজার।খোলা হয় রেলের টিকিট কাউন্টার।বহু রেলের যাত্রী ভিড় জমায় তাদের মান্থলি টিকিট নবীকরণের জন্য।পাশাপাশি রেলকর্মীরা ট্রেনের নতুন সময় সূচিও পোষ্টার দেওয়ালে সাঁটিয়ে দেন। কখন ছাড়বে ট্রেন?কোন পথ দিয়ে ষ্টেনে প্রবেশ এবং প্রস্থান করতে হবে তারও নির্দেশিকা পোষ্টার ক্যানিং ষ্টেশনের বিভিন্ন জায়গায় সাঁটিয়ে দেয় রেলের কর্মীরা। ষ্টেশনে সমস্ত কিছু ঠিকঠাক রয়েছে কি না তা সরেজমিনে তদন্ত করে দেখে আরপিএফ। ফলে আগামী বুধবার কখন রেলের চাকা গড়ায় সে দিকে চাতকের মতো তাকিয়ে নিত্য রেলযাত্রীরা।