শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে তাদের স্বাবলম্বী করে তোলার অঙ্গীকার দুটি সংগঠনের

News Sundarban.com :
নভেম্বর ৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে তাদের স্বাবলম্বী করে তোলার জন্য যুবকদের পাশে দাঁড়ালেন রোটারি ক্লাব অফ চন্দননগর এবং দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটি। আজ রবিবার সকাল ১১ টা থেকে শুরু হয় ইন্টারভিউ। ইন্টারভিউর মাধ্যমে বেছে নেওয়া হবে যোগ্য ব্যক্তিদের। দুটি সংগঠনের যৌথভাবে এল অ্যান্ড টি এর সহায়তায় একটি দক্ষতা উন্নয়ন কেন্দ্র প্রতিষ্ঠা করছে।

এটিতে দুই ধরণের প্রশিক্ষণ মডিউল রয়েছে: ১) সিভিল ২) মেকানিকাল। Sl 1 এর জন্য- পঞ্চম শ্রেণি – দ্বাদশ পাস হতে হবে। ট্রেডস: মেসন, পেইন্টিং, কার্পেন্ট্রি। Sl 2 এর জন্য প্রবেশ স্তর আইটিআই । ট্রেড – ওয়েল্ডিং ও ইলেকট্রিকাল। (বয়স ১৮-৩০ বছর) তিন মাসের কোর্স পরিবর্তন করে দু’মাসের করা হয়েছে। বর্তমানে মহামারীর কারনে ১মাসের অন লাইন এবং ১মাসের আবাসিক কোর্সের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হবে। সফল সমাপ্তিতে প্রার্থীদের বিভিন্ন তালিকাভুক্ত প্রকল্পে ইন্টার্নশিপ দেওয়া হবে। Rs ১১,৫০০/ – এবং Rs ১৩,৫০০ / – উপবৃত্তি প্রদান করা হবে যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় বছরের সময়কালে।

বর্তমান মহামারী পরিস্থিতিতে বেকার যুবকদের পক্ষে এটি একটি বিশাল সুযোগ। আজ রবিবার অনলাইনে ইন্টারভিউ দিয়েছেন ২৫ জন, এবং অফলাইনে ইন্টারভিউ দিয়েছেন ৩০ জন।
এই প্রসঙ্গে সংগঠনের সম্পাদক ডঃ শান্তনু বেরা বলেন, বেকার যুবকদের নিয়ে আমাদের এই প্রয়াস। আজ এই মহামারী করোনার ফলে অনেকেই কাজ হারিয়েছেন। বেকার হয়েছেন হাজার হাজার যুবক। এমন অবস্থায় তাদের পাশে দাঁড়িয়ে তাদেরকে কিছু করিয়ে দেওয়ার‌ অঙ্গীকারবদ্ধ আমাদের এই সংগঠন। যাতে আগামী দিনগুলো তারা নিজেদের দক্ষতায় কিছু করে বেঁচে থাকতে পারে।