বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জলপাইগুড়ি শহরের তিনটি বাজারে পথসভা বামেদের, ২৬ নভেম্বর ধর্মঘট

News Sundarban.com :
নভেম্বর ৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  কৃষকদের কৃষি বিলের বিরুদ্ধে এবং কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির ফলে দেশ বিক্রির চক্রান্তের সিদ্ধান্তে ২৬ নভেম্বর সাধারণ ধর্মঘটের আহ্বান জানান সিপিআইএম। ‌এরই প্রতিবাদে মেহনতী মানুষের স্বার্থে এই ধর্মঘট পালন করার ডাক দিয়েছেন। এই নিয়ে আজ রবিবার সকালে জলপাইগুড়ি শহরের তিনটি বাজারে পথসভা অনুষ্ঠিত হয়। এই পথ সভা থেকে সাধারণ মানুষদেরকে ধর্মঘটে এগিয়ে আসার বার্তা দিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিপিআইএমের সদরপুর এরিয়া কমিটির সদস্যরা। এই প্রদর্শনীতে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষক আন্দোলনের নেতা জয়দীপ মুখার্জি, বিপ্লব ঝা, যুবনেতা ও ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রদীপ দেব, সরকার সমিতির নেতৃত্বে অধীর চন্দ্র সেন, মাধ্যমিক শিক্ষক আন্দোলনের নেতা তপন চক্রবর্তী, পার্টির এরিয়া কমিটির সম্পাদক বিপুল সান্যাল সহ অন্যান্য নেতৃবৃন্দ। তাদের দাবি, আয় কর না দেওয়া সমস্ত পরিবারকে মাসে সাড়ে সাত হাজার টাকা করে ভাতা প্রদান করতে হবে।

কেন্দ্রীয় সরকারের মানুষ মারা কৃষি আইনের বিরুদ্ধে দেশের কৃষক মজুর সমাজকে বাঁচাতে তাদের এই উদ্যোগ। আরও দাবিগুলো হল ১০০ দিনের কাজ বাড়িয়ে ২০০ দিনে রূপান্তরিত করতে হবে।
এই কাজ শহরেও রূপায়িত করতে হবে। এবং সমস্ত রকম শ্রমিক কর্মচারীদের পেনশন স্কিম চালু করতে হবে। এইসব প্রতিবাদে আজ জলপাইগুড়ি শহরের বিভিন্ন জায়গায় সিপিআইএমের পথসভা অনুষ্ঠিত হয়।