বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাইনালে ওঠার আরেকটি সুযোগ পাচ্ছে দিল্লি

News Sundarban.com :
নভেম্বর ৬, ২০২০
news-image

পয়েন্ট তালিকার শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে মুম্বাই ইন্ডিয়ানস। পুরো আইপিএলেই দাপট দেখিয়েছে চারবারের আইপিএল চ্যাম্পিয়নরা। অন্যদিকে দিল্লি ক্যাপিটালস আইপিএলের শুরুতে দারুণ খেললেও শেষের দিকে এসে ধুঁকতে ধুঁকতে শেষ চারে জায়গা করে নিয়েছে। দুবাইয়ের কোয়ালিফায়ার ওয়ানে দিল্লিকে ৫৭ রানে হারিয়ে ষষ্ঠবারের মতো ফাইনালে উঠেছে রোহিত শর্মার মুম্বাই। আজ হেরে গেলেও ফাইনালে ওঠার আরেকটি সুযোগ পাচ্ছে দিল্লি। আগামী রোববার তারা কোয়ালিফায়ার টুয়ে খেলবে এলিমিনেটর জয়ী দলের বিপক্ষে।

ট্রেন্ট বোল্ট-যশপ্রীত বুমরা, দুজন মিলে এবারের আইপিএলে ৪৭ উইকেট নিয়েছেন। দুজনই আছেন সেরা উইকেট–শিকারিদের তালিকার শীর্ষ পাঁচে। আইপিএলজুড়ে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে নতুন বলটা সামাল দিয়েছেন বোল্ট। ডেথ ওভার ছিল বুমরার দায়িত্বে। আজ আইপিএল ফাইনালে ওঠার ম্যাচে দিল্লির বিপক্ষে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা দুজনকেই তুলে দিলেন নতুন বল। ফলাফল, শূন্য রানে তিন উইকেট নেই দিল্লির! পৃথ্বী শ, অজিঙ্কা রাহানে ও ধাওয়ান—তিন টপ অর্ডার ব্যাটসম্যানের কেউই রানের খাতা খুলতে পারেননি। বোল্ট-বুমরার অবিশ্বাস্য বোলিংয়ের সামনে টিকতেই পারেননি এই তিন ব্যাটসম্যান। শ্রেয়াস আইয়ার ক্রিজে এসে ১২ রান যোগ করেন। বুমরা দ্বিতীয় ওভারে এসে তাঁকেও বিদায় করেন। মুম্বাইয়ের ২০১ রান তাড়া করতে নেমে ২০ রানে ৪ উইকেট হারায় দিল্লি।

গভীর খাদ থেকে উঠে লড়াই করে দিল্লির জয়ের কোনো সম্ভাবনাই আসলে তখন ছিল না। মার্কাস স্টয়নিস ও অক্ষর প্যাটেল চেষ্টা করেছেন মান রক্ষার রান করতে। স্টয়নিসের ৬৫ ও অক্ষরের ৪২ রানের ইনিংস দুটির কল্যাণে ৮ উইকেটে ১৪৩ রান তুলতে পারে দিল্লি। মুম্বাই জিতেছে ৫৭ রানের বিশাল ব্যবধানে। সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রথম এলিমিনেটর ম্যাচে জয়ী দলের বিপক্ষে ফাইনালে ওঠার শেষ সুযোগ পাবে দিল্লি।