রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাগরে মন্দিরতলা বাজারের স্থায়ী কংক্রিটের চাতাল নির্মাণের সূচনা করলেন বিধায়ক

News Sundarban.com :
নভেম্বর ৬, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: সব্জী বাজার ও সংলগ্ন মৎস্য বাজারের স্থায়ী কংক্রিটের চাতাল নির্মাণের শুভ সূচনা হল সাগরে। আজ শুক্রবার সাগর ব্লকের মুড়িগঙ্গা-২ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত চকফুলডুবিতে রয়েছে এই বাজার। যার নাম মন্দিরতলা সব্জী বাজার নামে পরিচিত। এবং তার সংলগ্ন মৎস্য বাজারের স্থায়ী কংক্রিটের চাতাল নির্মাণের শুভ সূচনা করলেন বিধায়ক বঙ্কিম চন্দ্র হাজরা।

কয়েক বছর আগে বাজারের অবস্থা ছিল বেহাল। আস্তে আস্তে করে পঞ্চায়েতের মাধ্যমে কিছুটা পরিপূর্ণতা পেলেও সম্পূর্ণভাবে মেরামত হয়নি। বৃষ্টির দিনে সমস্যায় পড়তে হয় দোকানদারদের। ভারী বৃষ্টিতে জল পরিপূর্ণ হয়ে যেত দোকানপাটের ভেতর পর্যন্ত। এমত অবস্থায় দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল আজ। একদিকে করোনার দাপটে লকডাউন এর ফলে যেমন মানুষের ইনকামের অবস্থা থেমে গিয়েছিল। সেই ভাবে সাত মাস পর আবার আগের রূপে ফিরে আসতে চাইছে। কিন্তু সেদিকে দেখতে গেলেন ওখান কার বাজারের অবস্থা খুবই করুন।

এই অবস্থা দেখে তাদের পাশে দাঁড়ালেন বিধায়ক বঙ্কিমচন্দ্র হাজরা। শুভ সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় পঞ্চায়েত এর প্রধান গোবিন্দ মন্ডল এবং পঞ্চায়েত সদস্য, সদস্য বৃন্দ, সাগর পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ সমীর সাহ, সঙ্গে এলাকার বিশিষ্ট স্থানীয় জনগণ।

মন্দিরতলা সবজি বাজারের একজন বিক্রেতা বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর আজ সেটা পূরণ করে দিলেন আমাদের বিধায়ক বঙ্কিমবাবু। বিশেষ করে বৃষ্টির দিনে যে অবস্থাতে আমরা পরতাম তা খুবই অসুবিধাজনক। সবজি গুলো ঠিকঠাক রাখা যেত না। রাস্তার জল থেকে শুরু করে সাইকেল এবং বাইকের যাতায়াত এর ফলে নোংরা আবর্জনা পুরো দোকানেই ভরে যেত। যার ফলে খুব অসুবিধায় পড়তে হতো আমাদেরকে।