শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সবজির দাম আগুন, কি কিনবে আর না কিনবে ভেবে পাচ্ছে না সাধারণ মানুষ

News Sundarban.com :
নভেম্বর ৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:   বাজারে সবজির দাম আগুন। বাজারে গেলে কি কিনবে আর না কিনবে ভেবে পাচ্ছে না সাধারণ মানুষ। দুরন্ত গতিতে ব্যাট চালিয়ে সেঞ্চুরির পথে পেঁয়াজ। আলু ও কমতি নেই! করোনা আর লকডাউনের জোড়া ফলায় বিদ্ধ সাধারণ মানুষ। এ যেন গোদের উপর বিষ ফোঁড়ার মতো। আলু-পেঁয়াজ দাপটে ব্যাট করায় সাধারণ মানুষের চোখে জল, পাশাপাশি আলু পেঁয়াজের ঝাঁজে পুড়ছে সাধারণ মানুষ।

দীর্ঘ প্রায় ৮ মাস ধরে করোনার আবহে পকেটে টান মধ্যবিত্তের। কিছু না হলেও আলু-সিদ্ধ ভাত ফুটিয়ে খাবে তাও পারছে না তারা। কয়েকদিন ধরে লাগাতার পেঁয়াজের দাম বেড়ে কেজি প্রতি ৮০ টাকায় গিয়ে দাঁড়িয়েছে। আলুর দাম ৪৫ টাকা কেজি প্রতি। সেও হাফ সেঞ্চুরির পথে। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর,ক্যানিং,বাসন্তী,গোসাবা,কুলতলি,জীবনতলা,জয়নগর,মগরাহাট কাকদ্বীপ, নামখানার বিভিন্ন বাজারে আলু কেজি প্রতি বিক্রি হচ্ছে ৪০ টাকায়। চন্দ্রমুখী আলুর দাম কেজি প্রতি ৪৬ টাকা। পেঁয়াজ ও ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিদিন বেড়ে চলেছে আলু ও পেঁয়াজের দাম। সাধারণ ক্রেতাদের দাবী, কোন সবজি কেজি প্রতি ৩০ টাকার নিচে নেই। সবজি না হলে ও চলে। কিন্তু আলু, লঙ্কা তো নিত্য প্রয়োজনে দরকার।

ব্যবসায়ীদের আশঙ্কা, নতুন আলু বাজারে না আসা পর্যন্ত আলুর দাম আরও বাড়তে পারে। সামনে দীপাবলী, কালী পুজো, কার্তিক পুজো ও ভ্রাতৃদ্বিতীয়া। আর তার আগেই আলু হাফ সেঞ্চুরি আর পেঁয়াজের সেঞ্চুরির করার সম্ভাবনাই বেশি!