সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

হুগলীর বৈদ‍্যবাটী রেল স্টেশনে অবরোধ করে শ্রমজীবী মানুষদের

News Sundarban.com :
নভেম্বর ২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  লকডাউন শুরুর পর থেকে রাজ্যে রেল পরিষেবা বন্ধ। মুম্বাইয়ে রেল পরিষেবা চালু হওয়ার পর থেকে বাংলাতেও লোকাল ট্রেন চালু করার দাবি ওঠে। এই বিষয়ে রেল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে এই নিয়ে বৈঠক রয়েছে। বৈঠক শুরুর আগে স্পেশাল ট্রেনে ওঠার দাবিতে এবার ট্রেন অবরোধ হল বৈদ্যবাটিতে। একাধিক দাবী তুলে সোমবার হুগলীর বৈদ‍্যবাটী রেল স্টেশনে অবরোধ করে শ্রমজীবী মানুষদের।

তারা বলেন,আমরা করোনাতে মরতে চাই, কিন্তু না খেতে পেয়ে নয়। এখন কাজ না করতে পারলে বাড়ির সবাই না খেতে পেয়ে মরে যাবে। এদিন তাঁরা প্রশ্ন তোলেন,২০০ টাকা রোজের মধ‍্যে ১০০ টাকা যদি গাড়ি ভাড়া দিতেই চলে যায় কি দিয়ে চলবে সংসার? ট্রেন চালাতেই হবে । কেন রেল পুলিশ হয়রানি করবে ? এর প্রতিকার চাই ।

প্রসঙ্গত, লোকাল ট্রেন পুনরায় চালু করার দাবিতে বারাসাত স্টেশনে বিক্ষোভ দেখিয়েছিলেন হকাররা। অক্টোবরের শেষের দিকে স্টেশন মাস্টার এর ঘরের বাইরে প্ল্যাকার্ড হাতে নিয়ে হকাররা বিক্ষোভ দেখায়। মূলত তাদের দাবি ছিল, যাত্রীসাধারণের সুবিধার্থে ও হকারদের সুবিধার্থে পুনরায় লোকাল ট্রেন চালু করতে হবে। বিক্ষোভের পর স্টেশন মাস্টারের কাছে তাদের লিখিত অভিযোগ নিয়ে ডেপুটেশন জমা দেন।