বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

মহিলাদের স্বাবলম্বী করে তোলার জন্য দেওয়া হল মুরগির বাচ্চা

News Sundarban.com :
অক্টোবর ২৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:   গ্রামের মহিলাদের স্বাবলম্বী করে তোলার জন্য এগিয়ে এলেন নামখানা পঞ্চায়েত সমিতি, ব্লক প্রানি সম্পদ বিকাশ বিভাগ ও দক্ষিণ চন্দন পিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটি। এদের উদ্যগে ৬০ জন মহিলা গোষ্ঠীর সদস্যদের হাতে মুরগির বাচ্চা তুলে দেওয়া হয়।

একের পর এক সুন্দরবনে যেভাবে বুলবুল থেকে আম্ফান দাপিয়ে বেড়িয়েছে, তাতে দেখা গেছে দিন আনা দিন খাওয়া মানুষদের অবস্থা সঙ্কটজনক। তাদের স্বাবলম্বী করার উদ্যোগ নিয়েছেন এই তিনটি বিভাগ। যেভাবে করোনাভাইরাস একের পর এক মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে তাতে, মানুষ ভয়ে আতঙ্কে জরাজীর্ণ হয়ে পড়েছে। ‌চারিদিকে লকডাউনের ফলে দোকানপাট থেকে শুরু করে কাজকর্ম সবই বন্ধ ছিল। তাই এই গত সাত মাসে আয় উপার্জন একদম নেই বললেই চলে। যার ফলে মাথার ওপরে যে অর্থের বোঝা চেপে রয়েছে তাতেই সুন্দর বন বাসি দিশেহারা হয়ে পড়েছে।

কিভাবে সেই অর্থ মিটবে। কিভাবে আগামী দিনে সন্তান সন্তন্দের নিয়ে জীবন যাপন করবে। তা নিয়ে ভেবে কূল পাচ্ছে না সুন্দরবন বাসি। এমত অবস্থায় নামখানা ব্লকে এই তিনটি বিভাগ গ্রামের গরিব মহিলাদের পাশে দাঁড়িয়েছেন। তাদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। কিভাবে মুরগির বাচ্চা পালন করে স্বাবলম্বী হয়ে ওঠা যায়। কিভাবে আগামী দিনের জীবন যাপন ভালোভাবে করা যায় তার দিশা দেখেছেন এই তিনটি বিভাগ। মুরগির বাচ্চা পেয়ে খুশি মহিলারা।