বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পুজোর আগেই ক্যানিং ষ্টেশনে বাড়লো নিরাপত্তা

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  চলছে করোনা মহামারীর তান্ডব। ইতিমধ্যে বাঙালীর বৃহত্তম উৎসব শারদীয়া দুর্গাপুজো প্রতিটি বাঙালীর বাড়ির দ্বারে দ্বারে কড়া নাড়তে শুরু করে দিয়েছে। করোনা তান্ডবে লকডাউন চলায় চলছে না লোকাল ট্রেন। সাধারণত বিগত দিনে শারদীয়া উৎসবের কয়েকটা দিন যাত্রীদের ভীড় সামলাতে হিমশীম খেতে হত রেলদফতর কে। পুজো কটাদিনের জন্য বরাদ্দ করতে হয় বাড়তি ট্রেন।

বর্তমানে লোকাল ট্রেন বন্ধ থাকায় সেই যাত্রায় বাঁচোয়া পূর্ব রেল কর্তৃপক্ষ। তা স্বত্বেও যাতে করে পুজোর দিন গুলিতে বিভিন্ন ষ্টেশন গুলিতে কোন অবৈধ যাত্রী প্রবেশ করতে না পারে, তার জন্য শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং ষ্টেশন সহ অন্যান্য গুরুত্বপূর্ণ ষ্টেশন গুলিতে ২৪ ঘন্টার জন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে।

পাশাপাশি যে সমস্ত গুরুত্বপূর্ণ ষ্টেশন গুলিতে ট্রেন দাঁড়িয়ে রয়েছে, সেই সমস্ত ট্রেনের দরজা গুলো বন্ধ করে সীল করে দেওয়া হয়েছে। এক কথায় শিয়ালদহ দক্ষিণ শাখার বিভিন্ন গুরুত্বপূর্ণ ষ্টেশনগুলিতে নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি ষ্টেশনগুলিতে যাতে করে কোন প্রকার অবৈধ মানুষজন প্রবেশ করতে না পারে তারজন্য বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছে পূর্ব রেলের পক্ষ থেকে।
কেন এমন সিদ্ধান্ত জানতে চাওয়া হলে রেলের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন ‘যেহেতু লোকাল ট্রেন চলবে না। সেহেতু যাতে করে ষ্টেশন চত্বর গুলোতে কোন প্রকার ভীড় জমায়েত না হয়। পাশাপাশি অবাঞ্ছিত এবং অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য প্রতিটি গুরুত্ব পূর্ণ ষ্টেশনে নিরাপত্তা আঁটাসোটা করা হয়েছে।’