শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ মাস বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে খুলছে সিনেমা হল

News Sundarban.com :
অক্টোবর ১৫, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে খুলতে চলেছে সিনেমা হল। তবে সিনেমাহল খোলার জন্য কেন্দ্রের পক্ষ থেকে আগেই আউটলাইন প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় সব গাইড লাইন মেনেই বৃহস্পতিবার থেকে জনসাধারণের উদ্দেশ্যে খুলে যাচ্ছে সিনেমা হল। করোনা সংক্রমণ যেভাবে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে সেদিকে লক্ষ্য রেখে এবং অর্থনীতির দিকে নজর দিয়ে খোলা হচ্ছে সিনেমা হল।

কেন্দ্রের পক্ষ থেকে যে গাইডলাইন দেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে, সিনেমাহলের বাইরে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে হবে। সিনেমাহলের ঢোকা এবং বেরোনোর সময় স্যানিটাইজার দিয়ে হাত ধুতে হবে। মাস্ক বাধ্যতামূলক ভাবে পড়তে হবে। যেখানে সেখানে থুথু ফেলা যাবে না। পাশাপাশি আরোগ্য সেতু অ্যাপ ব্যবহার করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। সিনেমা হলে ঢোকার সময় থার্মাল চেকিং করা হবে। কোন উপসর্গ নেই এমন দর্শকেই ভেতরে যাওয়ার অনুমতি দেয়া হবে। সিনেমা হলে ঢোকার সময় লাইন দিয়ে দাড়াতে হবে। বেরোনোর সময় এক এক করে বেরোতে হবে।

সিনেমা হলে ঢোকার ক্ষেত্রে যে রকম নিয়ম রয়েছে সেরকম নিয়ম রয়েছে বসার ক্ষেত্রেও। গোটা সিনেমা হল থিয়েটার বা মাল্টিপ্লেক্সের ৫০ শতাংশের বেশি আসন ব্যবহার করা যাবে না।
পেমেন্টের ক্ষেত্রে বিশেষ করে ডিজিটাল ক্ষেত্রের উপর ভরসা করতে বলা হয়েছে। কাউন্টারে যাতে বেশী ভিড় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। গোটা সিনেমাহল বারবার জীবাণুমুক্ত করতে হবে। বিশেষ করে যে জায়গাগুলি কন্টাক্টে আসে সেগুলি। কর্মীদের ক্ষেত্রে মাস্ক বাধ্যতামূলক। ঘরের তাপমাত্রা ৩০ থেকে ৪০ ডিগ্রি এর মধ্যে রাখতে হবে।
এই ধরনের একাধিক গাইডলাইন মেনে সাত মাস পর খুলতে চলেছে সিনেমা হল।