শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসন্তীর দুই নাবালিকা বজবজের নিষিদ্ধ পল্লী থেকে উদ্ধার,গ্রেফতার ২ পাচারকারী

News Sundarban.com :
অক্টোবর ৬, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:   সোমবার দক্ষিণ ২৪ পরগনা জেলার বজবজ ফাঁড়ির পুলিশের তৎপরতায় যৌনপল্লি থেকে উদ্ধার হল ১৫ ও ১৬ বছরের দুই নাবালিকা।এই দুই নাবালিকা কে তাদের বাড়ির লোকজন মোটা টাকার বিনিময়ে পাচারকারীদের হাতে বিক্রি করেছিল বলে জানতে পারে পুলিশ।দুই নাবালিকার বাড়ি প্রত্যন্ত সুন্দরবনের বাসন্তী ব্লকের ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের ছোট কলাহাজরা গ্রামে।স্থানীয় সুত্রে জানাগেছে বজবজের ‘ফ্রিডম ফার্ম’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা গোপনসুত্রে খবর পায় প্রত্যন্ত সুন্দরবনের দুই নাবালিকা কে স্থানীয় একটি যৌনপল্লিতে বিক্রি করেছে পাচারকারীরা।

সেইমতো সংস্থার সদস্যরা গোপনে খোঁজ খবর নিয়ে ঘটনার সত্যতা যাচাই করেন। ঘটনার কথা সঠিক বুঝতে পেরে সংস্থার সদস্যরা সোমবার বজবজ ফাঁড়ির পুলিশ কে ঘটনার কথা জানিয়ে একটি অভিযোগ দায়ের করেন।অভিযোগ পাওয়ার সাথে সাথেই বজবজ ফাঁড়ির পুলিশ নড়েচড়ে বসে।ডায়মন্ডহারবার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার অর্ক ব্যানার্জী(হেড কোয়ার্টার) এর নির্দেশে ওসি ধীমান বৈরাগী তড়িঘড়ি বিশাল পুলিশ বাহিনী ও স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের কে সাথে নিয়ে নির্দিষ্ট তথ্য অনুযায়ী বজবজ চৌরাস্তা সংলগ্ন নতুন বাজার এলাকার যৌন পল্লিতে হাজীর হয়। সেখানে চিরুনী তল্লাশি অভিযান শুরু করে পুলিশ।তল্লাশি অভিযানে উদ্ধার হয় দুই নাবালিকা।

পাশাপাশি অভিযুক্ত পাচারকারী দলের মূলপান্ডা ভিকি সাউ ও তার স্ত্রী রীণা কর্মকার কে পাকড়াও করে ডায়মন্ডহারবার পুলিশ জেলার বজবজ ফাঁড়ির পুলিশ।ধৃত দুই পাচারকারী পূর্ব যাদবপুর থানার মুকুন্দপুর এলাকার বাসিন্দা। উদ্ধার হওয়া নাবালিকাদের ডাক্তারি পরীক্ষার পর স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমেই সোনারপুরের ‘সংলাপ হোম’ এ পাঠানো হয়।এই পাচারচক্রের সাথে আর কোন বড় চাঁই যুক্ত রয়েছে কি না,তা জানতে ধৃত দুই পাচারকারী কে জিঞ্জাসাবাদ করে তদন্ত শুরু করেছে বজবজ ফাঁড়ির পুলিশ।এলাকার সাধারণ শুভবুদ্ধি সম্পন্ন মানুষজন ডায়মন্ডহারবার জেলা পুলিশের অধিনস্ত বজবজ ফাঁড়ির পুলিশের এমন উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন।