সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

লোকালয়ে বাঘ, মেরে ফেলে গোরু, আতঙ্কিত গ্রামের মানুষ

News Sundarban.com :
অক্টোবর ৬, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  লোকালয়ে সুন্দরবন জঙ্গলের বাঘ ঢুকে পড়ায় ব্যাপক আতঙ্ক ছড়ালো দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলতলীর মৈপিঠ গ্রামে। সোমবার সন্ধ্যায় মৈপিঠ কোস্টাল থানার ৬ নম্বর বৈকন্ঠপুর গ্রামের নদী সাঁতরে ঢুকে পড়ে সুন্দরবনের দক্ষিণরায়।ভীম নায়েক নামে এক গ্রামবাসীর গোয়ালঘরে হানা দিয়ে একটি গোরু শিকার করে রয়েল রয়াল বেঙ্গল টাইগার। কিন্তু তারপরও এলাকা ছেড়ে যেতে রাজি নয।সুন্দরবন জঙ্গল লাগোয়া নদীর তীরবর্তী গ্রামের ইটের রাস্তার উপরেই রাজকীয় ভাবে বসে বিশ্রাম নিচ্ছে সে। আর এর জেরে ভয়ে আতঙ্কে সিঁটিয়ে গিয়েছেন গ্রামের সাধারণ মানুষ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যাবেলায় আচমকাই নদী সাঁতরে চলে আসে একটি বাঘ। ভীম নায়েক নামে ওই গ্রামবাসীর গোয়ালে ঢুকে পড়ে নির্বিচারে একটি গোরুকে মেরে ফেলে। এই খবর চাউর হতেই শোরগোল পড়ে যায় এলাকায়।পাশাপাশি ব্যাপক আতঙ্কের উত্তেজন ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় পুলিস ও বনদফতরকে।

এলাকায় পর্যাপ্ত পরিমাণে আলোর ব্যবস্থা করা হয়েছে। কীভাবে বাঘটিকে খাঁচা বন্দি করা যায় তা নিয়ে চলছে নানা রকম পরিকল্পনা। রাতের অন্ধকার হওয়ায় সমস্যা কিছুটা বেশি হবে বলে মনে করা হচ্ছে। এদিকে গ্রামবাসীরা লাঠিসোটা নিয়ে রাস্তায় পাহারা নেমেছেন।দক্ষিণ রায়ের আতঙ্কে রাতের ঘুম উবে গিয়েছে গ্রামবাসীদের।