শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রেমিক বা প্রেমিকা অন্য দেশ থেকে সে দেশে দেখা করার সুযোগ করে দিচ্ছে সরকার

News Sundarban.com :
অক্টোবর ৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  পেটের টানে, রুজিরোজগারের জন্য ভিন দেশে থাকেন বহু মানুষ। লকডাউনে বাড়ি ফিরতে না পারায় মন খারাপও তাদের আছে। আর কতদিন এভাবে থাকা যায়?
তাই নতুন নিয়ম করল কানাডা সরকার। কানাডায় প্রেমিক বা প্রেমিকা থাকলে অন্য দেশ থেকে সে দেশে প্রবেশ করার ক্ষেত্রে কড়াকড়ি কমছে চলতি সপ্তাহেই।
জানা গেছে, কানাডায় করোনার প্রভাব কিছুটা কম। তাই সীমান্তে কিছু কিছু ক্ষেত্রে কড়াকড়ি শিথিল হচ্ছে।

শুক্রবার কানাডার অভিবাসন মন্ত্রী মার্কো মেন্ডিসিনো সাংবাদিকদের বলেছেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি নিষেধাজ্ঞা দিয়ে প্রিয়জনদের দূরে রাখা উচিত নয়।
তিনি বলেন, এমন কঠিন সময় পছন্দের মানুষকে পাশে রেখে তাদের শক্তি ও সমর্থন নিয়ে পরিস্থিতি মোকাবিলা করতে হয়। করোনা সংক্রমণের পর লকডাউন পরিস্থিতিতে নিয়ম ভেঙে অনেককেই তার স্বজনদের সঙ্গে দেখা করতে গেছেন। এদের মধ্যে আমেরিকান তার কানাডিয়ান বান্ধবীর সঙ্গে দেখা করতে যাওয়ায় তাকে জরিমানা করার পাশাপাশি দেশ ত্যাগেরও নির্দেশ দেওয়া হয়। সীমান্তে নিরাপদ দূরত্ব বজায় রেখে কানাডার সীমান্তে প্রেমিক-প্রেমিকাদের দেখা করার খবরও পাওয়া গেছে। সার্বিক বিষয় বিবেচনার পর নিয়ম শিথিলের নির্দেশ দিয়েছে কানাডা সরকার।

কমপক্ষে এক বছর ধরে কানাডার জানিয়েছে, কারও সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন এমন প্রেমিক, প্রেমিকা বা পরিবারের সদস্যরা ৮ অক্টোবর থেকে সীমান্ত দিয়ে কানাডায় প্রবেশ করতে পারবেন। গুরুতর অসুস্থ ও মৃত্যু ঝুঁকিতে থাকা রোগীদের জন্যও একই নিয়ম কার্যকর হবে। এছাড়া কানাডার বিশ্ববিদ্যালয়ের অনুমতি থাকা শিক্ষার্থীরাও ২০ অক্টোবার থেকে নিয়ম মেনে সে দেশে প্রবেশের সুযোগ পাবেন। কর্তৃপক্ষ জানিয়েছে, যাদের জন্য কানাডায় প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি শিথিল করা হয়েছে তাদের এ প্রক্রিয়ায় সেখানে যেতে আবেদন করতে হবে। দেশে প্রবেশের অনুমতি পেলে পৌঁছেই ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে।