বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গড়িয়া মোড়ে গান্ধী মূর্তির পাদদেশে জাতীয় কংগ্রেসের মোমবাতি মিছিল

News Sundarban.com :
অক্টোবর ২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:   ১৯ বছরের কিশোরীকে নির্মমভাবে নির্যাতন ও তার প্রতি নির্মম অত্যাচারের ফলে মৃত্যু হল ওই কিশোরী। উত্তরপ্রদেশের এমনি ঘটনা এক নতুন অধ্যায়ের সৃষ্টি করলো। যোগী আদিত্যনাথের রাজ্যে দিন দিন বেড়েই চলেছে দুষ্কৃতীদের তাণ্ডব। রুখা যাচ্ছে না তান্ডব লীলা। পুলিশ প্রশাসন ব্যর্থ। সরকার মুখে কুলুপ এঁটে বসে আছেন। এমনই রাজ্যে মেয়েদের নিরাপত্তা দেবে কে? উঠছে নানা প্রশ্ন।

কৃষক পরিবারে জন্ম হওয়া মনীষা বাল্মিকী ভাবতেই পারেনি, আমাদের রাজ্যের দুষ্কৃতীরা আমাকে ভোগ্যপণ্য হিসেবে ব্যবহার করবে। সারাদেশে নারীদের উপর যেভাবে লাঞ্ছনা, বঞ্চনা, অত্যাচার, খুন, ধর্ষণ, রাহাজানি কিছুই বাদ নেই। সেই দেশে নারীদের নিরাপত্তা নিয়ে আতঙ্কে রয়েছেন নারীরা। তারা কি নিরাপত্তা পাবে না, আমাদের দেশে কি সুষ্ঠ বিচার ব্যবস্থা নাই, পুলিশ প্রশাসন কি টাকা-পয়সার তুল্যমূল্য বিচার করা হয়? নানান প্রশ্নপত্রের কাটছাঁট বিচারে মাপকাঠিতে ঝুলছে দেশের উত্তরপ্রদেশের সরকার।

১৯ বছরের মনীষা বাল্মিকীকে গন ধর্ষণ করে খুন করতে চেয়েছিল যোগী আদিত্যনাথ এর রাজ্যে তিলে তিলে বেড়ে ওঠা দুষ্কৃতীরা। এমনি নির্মম অত্যাচারের শিকার মনীষাকে শেষ রক্ষা করতে পারলেন না হাসপাতালের ডাক্তারবাবুরা। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ও শেষ রক্ষা হলো না নির্মম অত্যাচারের শিকার মনীষার জীবন।

এই অত্যাচার ব্যভিচারের বিরুদ্ধে জনমত গড়ে তুলতেন গড়িয়া মোড়ে গান্ধী মূর্তির পাদদেশে জাতীয় কংগ্রেসের মোমবাতি মিছিল। দক্ষিণ ২৪ পরগনার জেলা কংগ্রেসের সভাপতি জয়ন্ত দাস এর উপস্থিতিতে এই মোমবাতি প্রজ্বলন হয়।

এই প্রসঙ্গে জয়ন্ত দাস বলেন, মনীষা বাল্মীকির উপর অত্যাচার ও ব্যভিচারের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে এবং তার আত্মার শান্তি কামনা করতে আজ আমাদের গড়িয়া মোড়ে গান্ধী মূর্তি পাদদেশে আশা। আজ নিজেদের তাগিদেই আমরা এই জায়গায় এসেছি। শুধু কংগ্রেসের নেতা কর্মীরা নয় সাধারণ মানুষ ও এই মোমবাতি প্রজ্জলনে যোগদান করেছিলেন। এই নির্মম অত্যাচারে বলি ১৯ বছরের কিশোরী। ধিক্কার জানাই যোগী আদিত্যনাথের সরকারকে। সারা দেশে নারীদের মর্যাদা দেয়া হোক। নারীদের সুরক্ষা দেয়া হোক। নারীদের সম্মান দেয়া হোক। এইরকম পৈশাচিক অত্যাচারের শিকার আর যেন কনো নারীকে না হতে হয় তার তীব্র প্রতিবাদ জানাই।