শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ফর্সা মেয়ে কে সাক্ষী রেখে কালো মেয়ে কে শ্বাসরোধ করে খুন করলো জন্মদাত্রী ‘মা’

News Sundarban.com :
অক্টোবর ১, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: মেয়ের রঙ কালো!তাও আবার দ্বিতীয় বার কন্যা সন্তান ভুমিষ্ট।অগত্যা পৃথিবীর বুক থেকে চিরতরে সরিয়ে দেওয়ার জন্য কালো রঙের তিনমাস বয়সের শিশুকন্যা অমৃতা পাত্র কে শ্বাসরোধ করে খুন করলো স্বয়ং মা পূরবী পাত্র!খুনের সেই মুহূর্তে বিরলতম ঘটনার অন্যতম সাক্ষী থাকলো বছর ছয়েকের ফর্সা অপর এক শিশুকন্যা অঙ্কিতা পাত্র। এমনই অভিযোগ উঠলো খোদ জন্মদাত্রী মায়ের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে বুধবার সকালে দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রত্যন্ত সুন্দরবনের গোসাবা থানার সাতজেলিয়া গ্রামপঞ্চায়েতের মথুরাখন্ড গ্রামে।মৃত শিশুকন্যার নাম অমৃতা পাত্র।আর এমনই চাঞ্চল্যকর ঘটনার খবর পেয়ে গোসাবা থানার পুলিশ মৃত শিশুকন্যা কে উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়েছে। পাশাপাশি মৃত শিশুর মা পূরবী পাত্র কে আটক করে জিঞ্জাসাবাদ শুরু করেছে পুলিশ। স্থানীয় ও পুলিশ সুত্রে জানাগেছে -বছর ৮ আগে পূরবীর বিয়ে হয় পেশায় মৎস্যজীবী মথুরাখন্ডের যীতেন পাত্রের সাথে।দম্পতির বছর ছয়েকের এক ফর্সা কন্যাসন্তান রয়েছে। বিগত প্রায় তিনমাস আগে দম্পতির আর এক কন্যাশিশু ভূমিষ্ট হয়।শিশুটির গায়ের রঙ কালো!দ্বিতীয়বার কন্যা!তাও আবার কালো রঙ!রাগে শিশুটিকে ঠিকমতো পরিচর্যা করতো না,এমনকি এই ক্ষুঁদে শিশু কন্যাকে ব্যাপক মারধোরও করতো পূরবী। যদিও এমন ঘটনা পরিবারের সকলের অলক্ষ্যে হলেও দ-ুচারবার দেখে ফেলেন পূরবীর শাশুড়ী গীতাদেবী। নাতনির উপর অত্যাচার দেখে সহ্য করতে না পেরে বেশ কয়েকবার বৌমা কে সাবধান করেছিলেন গীতাদেবী।
বুধবার সকালে মা ও ছেলে নদীতে যায় মাছ,কাঁকড়া ধরতে। আর সুযোগ বুঝে বড়মেয়ে অঙ্কিতার সামনে তিন মাসের অমৃতা কে বালিশ চাপা দিয়ে খুন করে পূরবী।ইতিমধ্যে নদী থেকে ফিরে আসেন পূরবীর স্বামী ও শাশুড়ি।

ছোট মেয়ের মৃত্যুর বিষয়টি নানান ভাবে নাটক করে স্বামী ও শাশুড়ীকে বোঝানোর চেষ্টা করে। কিন্তু নিজের চোখের সামনের যে ঘটনা ঘটেছে তা বাবা ও ঠাকুমা কে জানায় ছোট্ট অঙ্কিতা।আর এমন চাঞ্চল্যকর ঘটনার কথা এলাকায় জানাজানি হতেই তুমুল শোরগোল পড়ে যায়। স্থানীয়রাই গোসাবা থানার পুলিশ কে খবর দেয়।পুলিশ এসে মৃতদেহ টি উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়ে অভিযুক্ত ‘মা’ কে আটক করে জিঞ্জাসাবাদ শুরু করেছে।
যদিও বুধবার রাত পর্যন্ত ঘটনার বিষয়ে কোন অভিযোগ দায়ের হয়নি।তবে গোসাবা থানার পুলিশ একটি খুনের মামলা রুজু করে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে।
এমন চাঞ্চল্যকর ঘটনায় হতভম্ব এলাকার সবিতা সরদার,অলোকা মন্ডল,মিনতী মন্ডলরা।তাঁদের দাবী ‘জন্মদাত্রী মা হয়ে কিভাবে নিজের শিশু কন্যাকে খুন করলো!এমন ডাইনি মায়ের দৃষ্টান্ত মূলক শাস্তি হওয়া প্রয়োজন’।