বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৮২ হাজার ১৭০ জন।

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৮, ২০২০
news-image

ভারতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে। আর দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৯৫ হাজারের বেশি মানুষের। করোনায় আক্রান্তের দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৮২ হাজার ১৭০ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৭৪ হাজার ৭০৩ জনে। ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৯ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ হাজার ৫৪২ জনে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে করোনা থেকে সুস্থতার হারও বেশি। এখন পর্যন্ত সেখানে সুস্থ হয়ে উঠেছেন ৫০ লাখ ১৬ হাজার ৫২০ জন। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ২৯ লাখ ৭৭ হাজার ৫৫৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৬ হাজার ৩০৯ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ২ কোটি ২৮ লাখ ৩০ হাজার ৩৩১ জন। বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ১৩ হাজার ৬৬৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪ হাজার ৭৫০ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ১৭ হাজার ৯৯১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪১ হাজার ৪০৬ জনের। -এনডিটিভি