বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারত ছাড়ছে বিশ্বের অন্যতম মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসন

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৭, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  লকডাউনে আরও এক দুঃসংবাদ ভারতবাসীর কাছে। ভারত ছাড়ছে বিশ্বের অন্যতম মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসন।
সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, চলতি বছরের ৬ আগস্ট থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত গ্লোবাল ডিলার নেটওয়ার্ক, আন্তর্জাতিক বাজার, ভারতে বিক্রি ও মোটর সাইকেল তৈরি বন্ধ করে দেওয়া সংক্রান্ত বিষয়ে অতিরিক্ত রিস্ট্রাকচারিং অ্যাকশনে সম্মতি দিয়েছে কোম্পানি।

গত দুই মাস আগে হার্লে ডেভিডসন কোম্পানি জানিয়ে দেয়, আপাতত হারলি ডেভিডসন নজর দিতে চায় উত্তর আমেরিকা, ইউরোপ ও এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দিকে।

তারা আমেরিকার মতো চালু বাজার ধরতে আরও জোর দেওয়া ও লাভজনক মোটরসাইকেল তৈরির পথে হাঁটতে চায়। এ ছাড়া ছোট বাজার থেকে বেরিয়ে যেতে চায় সংস্থাটি। ভারত থেকে বেরিয়ে অন্য দেশে ব্যবসা তৈরি করতে ব্যয়ের ৭৫ মিলিয়ন (সাড়ে ৭ কোটি) ডলারের মধ্যে ৮০ শতাংশ নগদ ব্যয় হবে। এর মধ্যে প্রায় ৩ মিলিয়ন ডলার ব্যয় হবে কর্মী ছাঁটাইসংক্রান্ত এককালীন খরচ বাবদ। প্রায় ৫ মিলিয়ন ডলারের নন–কারেন্ট অ্যাসেট অ্যাডজাস্টমেন্ট ও চুক্তি শেষ করা এবং অন্যান্য খরচসহ প্রায় ৬৭ মিলিয়ন ডলার ব্যয় করতে হবে সংস্থাটিকে।