শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসন্তীতে আগ্নয়াস্ত্র উদ্ধার

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৬, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: রাজনৈতিক অস্থিরতায় উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগনা জেলার বাসন্তী ব্লক। প্রতিনিয়ত বোমাগুলির লড়াই চলে। এমনকি বাসন্তী ব্লকের স্থানীয় মানুষের ঘুম ভাঙে বোমা গুলির আওয়াজে।দীর্ঘদিন যাবৎ বাসন্তী রয়েছে তার স্বমহিমায় রুদ্র মূর্তিতে।পুলিশ প্রশাসন অতি সক্রিয়তার সাথে কাজ করলেও বাসন্তীতে কোন পরিবর্তন হয়নি।বাসন্তী রয়েছে সেই তিমীরে। দুষ্কৃতিদের আঁতুড়ঘর বাসন্তী ব্লকের সাধারণ মানুষ চায় শান্তি।আর এই শান্তি প্রক্রিয়ার প্রাথমিক ধাপ শুরু হয়েছে বিগত কয়েক সপ্তাহ আগে।

এতোদিন বাসন্তী থানার পুলিশ প্রশাসন কাজ করতেন ওসি’র অধীনে। বর্তমানে বাসন্তী থানা আইসি পদ মর্যাদায় উন্নিত হয়েছে।এমন কি বাসন্তী থানার নবনিযুক্ত আইসি’র দায়িত্বভার নিয়ে কাজ শুরু করেছেন আইসি মোঃ আব্দুর রব খান।শুক্রবার রাতে বাসন্তী থানার পুলিশের কাছে গোপন সুত্রে খবর আসে বাসন্তী থানার অধিনস্ত ভরতগড় গ্রাম পঞ্চায়েতের মহেশপুর গ্রামের বাসিন্দা আমজেদ বৈদ্য তার বাড়িতে প্রচুর অস্ত্র মজুত করেছে।এমন খবর পাওয়ায় এক মুহূর্ত দেরী না করে রাতের অন্ধকারে বাসন্তী থানার আইসি মোঃ আব্দুর রব খান এর নেতৃত্বে বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়ে তল্লাশি অভিযান শুরু করে।

রাতের অন্ধকারে পুলিশের চোখে ধূলো দিয়ে অভিযুক্ত আমজেদ বৈদ্য পালিয়ে গেলেও তল্লাশি অভিযান চালিয়ে পুলিশ তার বাড়ি থেকে ৪ রাউন্ড কার্তুজ ও তিনটি বন্দুক উদ্ধার করেছে।পাশপাশি অভিযুক্ত আমজেদ বৈদ্যের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা রুজু করেছে পুলিশ। অন্যদিকে কি কারণে কোথা থেকে অস্ত্র এনে এই সমস্ত আগ্নেয়াস্ত্র মজুত করা হচ্ছিল এবং এই ঘটনায় আর কে বা কারা যুক্ত রয়েছে সে বিষয়ে অভিযুক্তের খোঁজে এলাকা চিরুনী তল্লাশি শুরু করেছে বাসন্তী থানার পুলিশ।বাসন্তী থানার নবনিযুক্ত আইসি’র নেতৃত্ব এমন বড়সড় সাফল্য মেলায় এলাকায় শান্তির বাতাবরণ তৈরী হবে বলে বাসন্তী ব্লকের সাধারণ মানুষের আশা।