রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁকুড়ার গ্রামেই চালু করেছেন বিনা পয়সার ‘শপিংমল’

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৪, ২০২০
news-image

মৌসুমী চ্যাটার্জী,  বাঁকুড়া:

করোনা বদলে দিয়েছে মানুষের জীবনের স্বাভাবিক ছন্দ, কেড়ে নিয়েছে রুজি,রুটিও। এর ওপর দ্রুত হারে ছড়াচ্ছে সংক্রমণ, হারাতে হচ্ছে প্রাণও। এই কঠিন আবহে পুজোর আগে অসহায় মানুষের প্রানে খানিকটা আনন্দ দিতে অভিনব উদ্যোগ নিয়েছে বাঁকুড়া জেলার পখন্নার গোপালপুর গ্রামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা ‘পরিচয়’। তারা বিনামূল্যে পুজোর জামা কাপড় তুলে দিতে গ্রামেই চালু করেছেন বিনা পয়সার ‘শপিংমল’। এখানে দুস্থ মানুষজন নিজের পছন্দ মতো জামা,কাপড় সংগ্রহ করতে পারবেন। পুরুষ, মহিলা এমনকি কচিকাঁচাদের জন্যও এই বাজারে সাজানো আছে জামা কাপড়ের পসরা। পাশাপাশি রয়েছে পড়ুয়াদের জন্য বিনে পয়সায় পঠন পাঠন সামগ্রীও। ইতিমধ্যেই অনেক প্রকৃত দুস্থ মানুষ এখানে বিনা পয়সায় পুজোর বাজার সেরে ফেলেছেন। পরিচয়ের এই প্রয়াসে খুশী তারাও।

পরিচয় এর অন্যতম কর্মকর্তা অর্ণব চট্টোপাধ্যায় জানান, কোভিড আবহে অসহায় মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। অনেক সাধারণ মানুষ তাদের জামা, কাপড় দান করে সহায়তা করেছেন। তা তুলে দেওয়া হচ্ছে দুস্থদের হাতে। পাশাপাশি কেও প্রকৃত দুস্থ অসহায় মানুষের খোঁজ দিলে পরিচয় সেই মানুষের কাছে গিয়ে জামা কাপড় তুলে দেওয়ার ব্যবস্থাও করবে।

সত্যিই পরিচয়ের এই উদ্যোগের সাথে পরিচিত হয়ে তাদের কুর্নিশ জানাচ্ছি আমরাও। আর পরিচয়ের সাথে পরিচয় করে সাধ্য মতো এই মহান কাজের শরিক হতে আপনাদের কাছেও অনুরোধ রইল।

আরও দেখুন