শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসন্তীতে রক্তদান উৎসব ও বৃক্ষরোপণ কর্মসূচিতে হাজীর সাংসদ

News Sundarban.com :
সেপ্টেম্বর ৭, ২০২০
news-image

বিশ্লেষণ মজুমদার, ক্যানিং

করোনা মহামারীর জন্য চলছে রক্তের সংকট। পাশাপাশি ২০ মে আম্ফান তান্ডব চালিয়ে একাধিক গাছ ভেঙে পড়ায় সবুজ পরিবেশ ধ্বংস করে দিয়েছে।পাশাপাশি গোদের উপর বিষ ফোঁড়ার মতো রক্তের সংকট চলায় বর্তমানে থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী ও রোগীর পরিবার পরিজনেরা রক্তের জন্য হয়ে ঘুরছেন।
এমন সংকটময় পরিস্থিতির কথা বিবেচনা করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে এলেন প্রত্যন্ত সুন্দরবনের পিছিয়েপড়া বাসন্তী ব্লকের ৬ নম্বর সোনাখালি এলাকার “আমরা ক’জন”।রবিবার দুপুরে পরিবেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষার উদ্যোগ এবং অসহায় থ্যালাসেমিয়া রোগীদের সাহায্যের জন্য রক্তদান উৎসব ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানের আয়োজন করেন ৬ নম্বর সোনাখালির “আমরা ক’জন”।
এদিন বৃক্ষরোপণ ও রক্তদান উৎসবের সূচনা করেন জয়নগর কেন্দ্রের সাংসদ প্রতিমা মন্ডল।উপস্থিত ছিলেন স্থানীয় বাসন্তী ব্লক পঞ্চায়েত সমিতির সদস্য তথা বিশিষ্ট সমাজসেবী তাপস মন্ডল সহ অন্যান্যরা।হোগল নদীর তীরবর্তী ৬ নম্বর সোনাখালি প্রাইমারী স্কুল থেকে শিকারী পাড়া পর্যন্ত রাস্তার দুপাশে প্রায় কয়েক হাজার বৃক্ষরোপণ করা হয় সাংসদ প্রতিমা মন্ডলের নেতৃত্বে। পাশাপাশি রক্তদাতাদের মধ্যে বৃক্ষরোপণের উদ্যোগ আনতে তাঁদের হাতেও চারা গাছ তুলে দেন সাংসদ নিজেই।
এদিন বৃক্ষরোপণের পাশাপাশি প্রথম বর্ষের স্বেচ্ছায় রক্তদান উৎসবে পুরুষ মহিলা মিলিয়ে প্রায় ২৫০ জন রক্তদাতা রক্তদান করেন।