শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 শিক্ষারত্নে ভূষিত হবেন সুন্দরবনের বিশিষ্ট বামপন্থী শিক্ষক

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: অবশেষে প্রত্যন্ত সুন্দরবনের বাসন্তী ব্লকের ভূমিপুত্র বামপন্থী শিক্ষক তথা সমাজসেবী অমল নায়েক “শিক্ষারত্ন” এ ভূষিত হবেন।৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিনই শিক্ষারত্ন মানপত্র তুলে দেওয়া হবে সরকারী এক বিঞ্জপ্তীতে এমনটাই জানানো হয়েছে।উল্লেখ্য বামপন্থী এই শিক্ষক নেতা দীর্ঘ ত্রিশ বছর শিক্ষকতার শেষ লগ্নে এমনই সম্মানে ভূষিত হবেন। অমল বাবু দীর্ঘ প্রায় ত্রিশ বছর ধরেই বাসন্তী হাইস্কুলে ইংরাজী বিষয়ে শিক্ষকতায় যুক্ত রয়েছেন। আগামী ২০২১ সালের মে মাসেই তিনি দীর্ঘ ৩১ বছরের শিক্ষকতা থেকে অবসর নেমেন তিনি। দীর্ঘ ৩৪ বছর বামশাসন কালে কোন প্রকার শিকে ছেঁড়েনি এই সমাজসেবী শিক্ষক নেতার । তবে অমল বাবু বামপন্থী আদর্শে আদর্শিত হলেও তিনি শিক্ষা ও সমাজসেবা কে রাজনীতির উর্দ্ধে এক ভিন্ন মাত্রায় পৌঁছে দিয়েছেন।

তবে বাম আমলে কোন সম্মান না পেলেও তৃণমূল কংগ্রেসের মমতা ব্যানার্জীর সরকারের শিক্ষা দফতর এই বামপন্থী আদর্শে আদর্শিত শিক্ষকনেতার কর্ম প্রচেষ্টা কে সম্মান জানানোর জন্য সিদ্ধান্ত গ্রহণ করায় খুশি বাসন্তী ব্লক সহ সমগ্র সুন্দরবন এলাকা।
শিক্ষকতা জীবনের শেষ লগ্নে রাজ্য সরকার কর্তৃক শিক্ষারত্ন খেতাব পাচ্ছেন জেনে শিক্ষক অমল নায়েক বলেন “আমার কর্মপ্রচেষ্টা সার্থক।শিক্ষারত্নে সম্মানিত হতে পারবো জেনে ভালো লাগছে।এ অবদান আমার একার নয় সমগ্র শিক্ষাজগতের”।