সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদ্যালয় সংস্কারের জন্য দেড় লক্ষ টাকা দান

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২০
news-image

বিশ্লেষণ মজুমদার,পাথরপ্রতিমা: 

ভয়াবহ আম্ফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছিল দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমা ব্লকের ( জি প্লট) উত্তর সুরেন্দ্রগঞ্জ দক্ষিণ পূর্ব পাড়া অবৈতনিক প্রাথমিক বিদ‍্যালয়।বিদ্যালয়ের গৃহ পুননির্মানের জন্য ২৯ আগষ্ট পশ্চিমবঙ্গ ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক সমিতির দেবাশীষ সেনগুপ্ত ও দ্বৈপায়ন খাসনবীশ বিদ‍্যালয় ভবনে উপস্থিত থেকে দেড় লক্ষ টাকা অর্থসাহায্য তুলে দেন বিদ‍্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গৌরাঙ্গ টুডু এবং অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মাইতির হাতে। বিদ‍্যালয় ভবনের পুনর্নির্মাণের কাজে সমিতির তরফ থেকে ভবিষ্যতে আবার প্রয়োজনীয় অর্থসাহায্যের অঙ্গীকার করেন।

পাথরপ্রতিমা ব্লকের বি.এল & এল আর ও অভিজিৎ কুন্ডু ও দক্ষিণ ২৪ পরগণা শাখার জেলা সম্পাদক সোমশুভ্র দাস সহ একটি দল পাথরপ্রতিমা গিয়ে বিদ‍্যালয় গৃহটির বর্তমান ভগ্নদশা এবং নবনির্মানের প্রস্তুতি চাক্ষুষ করেন।
ইতিপূর্বে মহামারীর প্রকোপজনিত ও আম্ফান পরবর্তী সঙ্কটকালীন সময়ে সমগ্র রাজ‍্যজুড়ে সমিতির সদস‍্যরা নিঃশর্ত ভাবে মানুষের হাতে পৌঁছে দিয়েছেন প্রয়োজনীয় ত্রাণসামগ্রী। সেই মানবিকতার ধারাকে অব‍্যাহত রেখে একদল কচিকাঁচার ভবিষ্যত গঠনের জন্য পশ্চিমবঙ্গ ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক সমিতি উদ্যোগ নেওয়ায় খুশি সাধারণ মানুষজন।