বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আবাস প্রকল্পের টাকা নিয়ে প্রতিবাদ করায় মারধোর, জখম ৪ যুব তৃণমূল কর্মী

News Sundarban.com :
আগস্ট ২৬, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: সোমবার বিকালে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রের ক্যানিং থানার গোপালপুর গ্রামপঞ্চায়েতের বদুকুলার দক্ষিণ কালিকাতলা গ্রামে সরকারি গৃহ নির্মাণ প্রকল্প নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল।গোষ্ঠীদ্বন্দ্বে ৪ জন যুব তৃণমূল কংগ্রেস কর্মী জখম হয়।জখম সুবিদ আলি মন্ডল,আমির উদ্দিন মন্ডল,সাদ্দাম মন্ডল ও মোশিবুর সরদার গুরুতর জখম অবস্থায় ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় সূত্রে জানা গেছে এদিন বিকালে সরকারী গৃহ নির্মাণের দ্বিতীয় কিস্তির টাকার জন্য জিও ট্যাক হয় বেনিফিসারী স্থানীয় তৃণমূল অঞ্চল সভাপতি আকচার মন্ডলের মা আবেদা মন্ডলের।স্থানীয় গোপালপুর অঞ্চল সভাপতি জিও ট্যাক এর বিরোধিতা করেন বলে অভিযোগ। আরো অভিযোগ প্রথম কিস্তির টাকা পাইয়ে দেওয়ার জন্য ১০ হাজার টাকা নিয়েছেন অঞ্চল সভাপতি আকচার মন্ডল। পাশাপাশি দ্বিতীয় কিস্তির জন্যও ১০ হাজার টাকা দাবী করে এগারোশ টাকা নেয়। এর পরও তিনি জিও ট্যাক করার বিরোধিতা করেন। আর কেন জিও ট্যাক হবে না প্রতিবাদে সরব হয় তৃণমূল অঞ্চল সভাপতি আকচার মন্ডলের দাদা আমির উদ্দিন মন্ডল, ভাইপো সুবিদ আলি, সাদ্দাম মন্ডল ও মোশিবুর সরদাররা।

অভিযোগ প্রতিবাদে সরব হতেই সোমবার বিকালে গোপালপুর তৃণমূল অঞ্চল সভাপতি আকচার মন্ডলের নেতৃত্বে জনা ত্রিশ তৃণমূল কর্মী সমর্থক সুবিদ আলি মন্ডলের বাড়িতে চড়াও হয়ে ধারালো অস্ত্র ও মুগুর দিয়ে বেধড়ক মারধোর করে। ঘটনায় চার জন যুব তৃণমূল কর্মী সমর্থক গুরুতর জখম হয়। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় যুবতৃণমূল কর্মীদের কে উদ্ধার করে চিকিৎসার জন্য ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যায়। আহতদের মধ্যে সুবিদ আলি মন্ডলের অবস্থা সংকট জনক। ঘটনা প্রসঙ্গে গোপালপুর গ্রাম পঞ্চায়েত উপপ্রধান মদন নস্কর বলেন “সরকারী আবাস প্রকল্পের টাকা নিয়ে প্রতিবাদ করায় মারধোর করা হয়েছে। ”
অন্যদিকে ঘটনাটি কে পারিবারিক বিবাদ বলে দাবী করেছেন ক্যানিং ১ ব্লকের মূল তৃণমূলের সহ সভাপতি অর্ণব রায়।