বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কংগ্রেসের নতুন সভাপতি খোঁজার জন্য দলের প্রতি আহ্বানও জানিয়েছেন সোনিয়া

News Sundarban.com :
আগস্ট ২৪, ২০২০
news-image

সোনিয়া গান্ধী আবারও বলেছেন তিনি কংগ্রেস সভাপতির পদে আর থাকতে চান না। সোমবার দলের কার্যকরী কমিটির বৈঠকে এ কথা বলেন তিনি। কংগ্রেসের নতুন সভাপতি খোঁজার জন্য দলের প্রতি আহ্বানও জানিয়েছেন সোনিয়া।  সোমবার কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির একটি গুরুত্বপূর্ণ বৈঠকের শুরুতে সোনিয়া গান্ধীর সিদ্ধান্ত পড়ে শোনানো হয়। এর আগে রোববার কংগ্রেসের ২৬ জন প্রবীন নেতাকে চিঠি দিয়ে দলের জন্য স্থায়ী সভাপতি নিয়োগের দাবি জানান তিনি।

সোনিয়া গান্ধীর বক্তব্য লিখিত আকারে কংগ্রেস নেতা কেসি ভেনুগোপাল পড়ে শোনানোর পরপরই সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং সোনিয়াকে সভাপতির দায়িত্বে থাকার অনুরোধ করেন।  রাহুল গান্ধী বৈঠকে তার বক্তব্য শুরুর সাথে সাথে কংগ্রেস নেতা এ কে অ্যান্টনি তাকে সভাপতির দায়িত্ব নিতে আহ্বান জানান।

দলে নেতৃত্ব সংকট ও সাংগঠনিক নানা সমস্যা তুলে ধরে ২৩ শীর্ষস্থানীয় নেতা সভাপতি সোনিয়া গান্ধীর কাছে চিঠি পাঠিয়েছিলেন। এসব বিষয়ে আলোচনা করতে সোমবার বৈঠক ডাকা হয়েছে।

গত বছর কেন্দ্রীয় পার্লামেন্ট নির্বাচনে পরাজয়ের দায় নিয়ে কংগ্রেসের সভাপতি পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধী। তার পর দলের অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব গ্রহণ করেন সোনিয়া গান্ধী। কথা ছিল, নতুন সভাপতি নির্বাচিত না হওয়া পর্যন্ত দলকে সামলাবেন তিনি। কিন্তু অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে সোনিয়ার মেয়াদ শেষ হয়ে গেলেও এখন পর্যন্ত সভাপতি নির্বাচন করতে পারেনি কংগ্রেস। এ নিয়ে কয়েক মাস ধরেই দলের মধ্যে অসন্তোষ চলে আসছে। প্রকাশ্যে তা নিয়ে মন্তব্যও করতে দেখা যায় একাধিক নেতাকে।- এনডিটিভি