শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারের অবশ্যই JEE ও NEET এর বিষয়ে #studentsKeMaanKiBaat শোনা উচিত : রাহুল

News Sundarban.com :
আগস্ট ২৩, ২০২০
news-image

করোনা পরিস্থিতির জন্য বন্ধ রয়েছে স্কুল-কলেজ ও ইউনিভার্সিটিরও বেশ কিছু পরীক্ষা। এই অবস্থায় সারা দেশ যখন থমকে রয়েছে থমকে থাকবে না JEE ও NEET পরীক্ষা। এমনই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে এদিন টুইট করে নিজের বক্তব্য জানান কংগ্রেস নেতা রাহুল গান্ধী। টুইটে তিনি প্রতি মাসে অনুষ্ঠিত হওয়া প্রধানমন্ত্রীর ‘মান কি বাত’ অনুষ্ঠানকে কটাক্ষ করে বলেন, এবার যেন সেখানে শিক্ষার্থীদের কথা শোনা হয়। করোনা আতঙ্কের মধ্যে তিনি JEE ও NEET এর মতো প্রবেশিকা পরীক্ষা স্থগিত রাখার জন্য আবেদন জানিয়েছেন।

টুইটারে হ্যাশট্যাগ দিয়ে তিনি লেখেন সরকারের অবশ্যই JEE ও NEET এর বিষয়ে #studentsKeMaanKiBaat শোনা উচিত। সুপ্রিম কোর্টে এই নিয়ে শুনানি হওয়ার আগেই রাহুল গান্দি টুইট করেন।

শিক্ষার্থিদের বাবা মায়ের হয়ে রাহুল গান্ধী সুপ্রিম কোর্টে এই আবেদন করেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধির এই টুইটের পর দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াও এই বিষয়ে পুনর্বিবেচনার সিদ্ধান্ত নিয়েছেন এবং এ বিষয়ে বিকল্প ব্যবস্থা নেওয়ার জন্যও কেন্দ্রকে জানিয়েছেন।

সূত্রের খবর, কেন্দ্রীয় সরকার এই পরীক্ষা নিয়ে এগিয়ে যাওয়ারই পরিকল্পনা করছেন। ইতিমধ্যে অ্যাডমিট কার্ডও অনলাইনে দিয়ে দেওয়া হয়েছে, এবং দেশের সব শিক্ষার্থীরা সেসব ডাউনলোড করাও শুরু করে দিয়েছে।

শীর্ষ আদালত পরীক্ষা পিছিয়ে দেওয়ার এই আবেদন খারিজ করেছেন। পাশাপাশি বলেছেন, শিক্ষার্থীদের কেরিয়ারকে ঝুঁকির মধ্যে রাখা যায় না। জীবন থামানো যায় না। কোভিড আরও একবছর পর্যন্ত চলতে পারে। এই জন্য আপনিও কি আরও একবছর অপেক্ষা করবেন?

প্রসঙ্গত, JEE (মেইন) পরীক্ষা সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে ৬ তারিখের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে।