শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রামে ২২ বছরের তরুণীর অন্তঃস্বত্ত্বার ঘটনায় ১০ বছরের শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা

News Sundarban.com :
আগস্ট ২০, ২০২০
news-image

ভোলার চরফ্যাসনের দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের চরনুরুল আমীন গ্রামে ২২ বছরের বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীর অন্তঃস্বত্ত্বার ঘটনায় ১০ বছরের শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। গত ১৭ আগস্ট ভোলার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

অভিযোগ উঠেছে, বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীর গর্ভধারণকে পুঁজিঁ করে জমিজমার বিরোধে প্রতিপক্ষকে ফাঁসাতে প্রকৃত অপরাধীকে আড়াল করে ২৫ বছর বয়স দেখিয়ে আদালতকে বিভ্রান্ত করে স্থানীয় হাফেজিয়া মাদ্রাসার ১০ বছরের শিশুর বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় শিশুটির বড় ভাই এবং বাবাকেও আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, আসামি নাঈম তার প্রতিবেশি। প্রায় সময় ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখাত নাঈম। কিন্তু মেয়েটি প্রস্তাবে সম্মতি দেয়নি। গত ২৪ মার্চ ওই তরুণীর বাবা-মা বাড়িতে ছিলেন না। এই সুযোগে প্রতিবেশি নাঈম ও রফিক তার বাড়ি আসে। রফিককে হুজুর সাজিয়ে ওই তরুণীকে বিয়ের আশ্বাস দিয়ে ওই দিন নাঈম তাকে ধর্ষণ করে। এতে ওই তরুণী ৩ মাসের অন্তঃস্বত্ত্বা হয়ে পড়লে নাঈমের পরিবারকে বিষয়টি জানানো হয়। কিন্তু নাঈমের পরিবার তরুণীকে গ্রহণে অস্বীকার করে। এর পরিপ্রেক্ষিতে ওই তরুণী গত ১৪ আগস্ট দুলারহাট থানায় মামলা করেতে যান। থানা পুলিশ মামলা নিতে অস্বীকার করায় তিনি আদালতের শরনাপন্ন হন।

নাঈমের বাবা আব্দুল আলী অভিযোগ করে বলেন, বুদ্ধিপ্রতিবন্ধী তরুণী, তার গৃহকর্তা ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি তছির আহমেদ পাটওয়ারী এবং আমি প্রতিবেশী। তছির পাটওয়ারীর বাড়িতে ৬ মাসের বেশি সময় ধরে ওই তরুণী গৃহকর্মীর কাজ করছে। তছির আহমেদ পাটওয়ারীর সঙ্গে জমিজমা নিয়ে আমার পরিবারের বিরোধ চলছে। এ কারণে আমার পরিবারকে ফাঁসাতে নিজ বাড়ির গৃহকর্মীকে ব্যবহার করে আমার ১০ বছরের শিশু ছেলেসহ আমাকেও মামলায় জড়ানো হয়েছে।