শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মাঠ ছাড়ার পর বার্সেলোনার কোচ কিকে সেতিয়েনের চাকরি থাকছে না

News Sundarban.com :
আগস্ট ১৮, ২০২০
news-image

বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়ার পর বার্সেলোনার কোচ কিকে সেতিয়েনের চাকরি থাকছে না, এটা নিশ্চিত ছিল। দলের অধিনায়ক লিওনেল মেসিসহ সিনিয়র ফুটবলাররাও তাকে পছন্দ করতেন না।

সেতিয়েনের তাই ক্যাম্প ন্যুতে থাকার প্রশ্নই ছিল না। অবশেষে সেটাই সত্যি হলো। সেতিয়েনকে বরখাস্ত করা হলো কাতালানদের দায়িত্ব থেকে।

চলতি বছরের ১৪ জানুয়ারি এরনেস্তো ভালভার্দেকে সরিয়ে কিকে সেতিয়েনের হাতে তুলে দেওয়া হয়েছিল বার্সার রিমোট কন্ট্রোল। ঠিক সাত মাস বার্সার ডাগ আউটে দাঁড়াতে পারলেন তিনি।

সেতিয়েনকে ভবিষ্যতের জন‌্য শুভকামনা জানিয়ে বার্সেলোনা এক বিবৃতি দিয়ে জানিয়েছে, বার্সার বোর্ড পরিচালকরা সিদ্ধান্তে পৌঁছেছেন যে, সেতিয়েন আর মূল দলের কোচ থাকছেন না। বার্সেলোনার নতুন কোচের নাম দ্রুতই ঘোষণা করা হবে।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বার্সেলোনার সাবেক ডাচ ডিফেন্ডার এবং নেদাল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যান হচ্ছেন মেসিদের নতুন গুরু। সেতিয়েন বার্সার কোচ হওয়ার আগেও তার নাম আলোচনায় ছিল। কিন্তু কোম্যান ডাচদের কোচ হওয়ায় তখন দায়িত্ব নিতে পারেননি। তার চুক্তিতে ২০২০ সালের ইউরো পর্যন্ত জাতীয় দলের দায়িত্ব পালনের শর্ত ছিল। কিন্তু ইউরো স্থগিত হওয়ায় এবং আন্তর্জাতিক ফুটবলের ভবিষ্যত অনিশ্চিত থাকায় বার্সার ডাগ আউটে দাঁড়াতে এখন আর অসুবিধা হবে না তার।