শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিলিস্তিনের গাজা উপত্যকায় মঙ্গলবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

News Sundarban.com :
আগস্ট ১৮, ২০২০
news-image

ফিলিস্তিনের গাজা উপত্যকায় মঙ্গলবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হামলার পর ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে বেলুনে করে আগুনের গোলা ও রকেট হামলার জবাবে পাল্টা হামলা চালানো হচ্ছে। এ নিয়ে গত সাতদিন ধরে রাতের বেলায় বিমান থেকে বোমা ফেলছে ইসরায়েলি সেনাবাহিনী।

সম্প্রতি ইসরায়েলের সঙ্গে আরব আমিরাতের শান্তি চুক্তি ফিলিস্তিনিদের মনে নতুন করে ক্ষোভের সঞ্চার করেছে। এ নিয়ে গাজায় বিক্ষোভের মধ্যেই বিমান হামলাও জোরদার করেছে ইসরায়েল। -আলজাজিরা

গাজার নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে, মঙ্গলবার রাতে ইসরায়েলি বাহিনীর ফাইটার জেট থেকে রাফাহ ও বেইত লেহিয়ায় হামাসের পর্যবেক্ষণ পোস্ট লক্ষ্য করে বোমা হামলা চালায়।

ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, রকেট হামলার জবাবে আমাদের বিমান বাহিনী গাজায় হামাসের সন্ত্রাসী ঘাঁটি এবং একটি সামরিক ভবনে হামলা চালিয়েছে। ভবনটি হামাস রকেট মজুদের কাজে ব্যবহৃত হয়।

দেশটির সামরিক বাহিনী আরও বলেছে, এর আগে গাজা উপত্যকা থেকে অন্তত দু’টি রকেট ইসরায়েলে ছোঁড়া হয়েছে। তবে তাদের আয়রন ডোম প্রতিরক্ষা ব্যবস্থা ধেয়ে আসা ওই রকেট প্রতিরোধ করেছে।

গত বৃহস্পতিবার ইসরায়েল ও আমিরাত পারস্পরিক কূটনৈতিক সম্পর্ক জোরদার করতে একটি চুক্তিতে পৌঁছায়। দুই দেশের এই চুক্তিকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে অভিহিত করেছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।