মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মহারাষ্ট্রের দুটি গ্রামের মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছেন বলিউড তারকা

News Sundarban.com :
আগস্ট ১৮, ২০২০
news-image

এ বছর জন্মদিনটি ছিল একদম আলাদা। সেদিন ভারতের মহারাষ্ট্রের দুটি গ্রামের মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছেন বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ। সেদিন ছিল ১১ আগস্ট। আর জন্মদিনেই শেষ নয়, গ্রাম দুটির মানুষের পাশে আগামী তিন বছর থাকবেন জ্যাকুলিন। তাঁর উদ্যোগে একটু ভালো থাকবে দুটি গাঁয়ের ১ হাজার ৫৫০ জন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের উদ্যোগের কথা জানিয়েছিলেন জ্যাকুলিন। মহারাষ্ট্রের পাথারদি ও সাকুর গ্রামের দরিদ্র মানুষের পাতে পুষ্টিকর খাবার তুলে দেবেন এই তারকা। এ প্রসঙ্গে জ্যাকুলিন বলেন, ‘আমার মাথায় হঠাৎ এই কাজের ভাবনাটি এসেছে। মহামারির কারণে বছরটি অনেকেরই খুব কষ্টে কাটছে। অনেকেই হয়তো ভাগ্যবান, কোনো অসুবিধায় পড়েনি। কিন্তু এমন কিছু মানুষ আছে, যারা জীবন নিয়ে সত্যি সত্যি সংগ্রাম করছে।’

সমাজের জন্য কিছু করার মানসিকতা বাবা-মায়ের কাছ থেকে পেয়েছেন জ্যাকুলিন। সাম্প্রতিক এই উদ্যোগেও রয়েছে তাঁদের সহযোগিতা। জ্যাকুর উদ্যোগের আওতায় শিশু এবং শিশুদের দেখাশোনা করা নারীদের পুষ্টিকর খাবার সরবরাহ করা হবে। এ ছাড়া তাঁদের দেওয়া হবে পুষ্টিবিষয়ক পরামর্শ। জ্যাকুলিন বলেন, ‘আমরা ১৫০ জন নারীকে তথ্য ও সহযোগিতা দেব, যাঁরা নবজাতক শিশুদের দেখভাল করেন। আর সাতজনকে দেওয়া হবে প্রশিক্ষণ।’ এ ছাড়া নারী ও শিশুদের স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে আরও নানা উদ্যোগ রয়েছে জ্যাকুলিনের প্রকল্পে।

লকডাউনে জ্যাকুলিন ছিলেন সালমান খানের পানভেলের খামারবাড়িতে। সেখানে একটি সংগীতচিত্রের মডেল হয়েছেন তিনি। সংগীতচিত্রের আলোক পরিকল্পনায়ও কাজ করেছেন এই তারকা। গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সংগীতচিত্রের পরিচালক ছিলেন সালমান খান। শিগগির জ্যাকুলিন ঝাঁপিয়ে পড়বেন লক্ষ রাজ আনন্দের অ্যাটাক ছবির শুটিংয়ে। ছবিতে তাঁর সহশিল্পী জন আব্রাহাম।