শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা -বকখালি বাস রাস্তায় ছড়ানো-ছেটানো বালি, পাথরের স্তুপ

News Sundarban.com :
আগস্ট ১৭, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

নামখানা থেকে বকখালি যাওয়া-আসার একটি মাত্র বাস রাস্তা। সেই রাস্তায় যেখানে সেখানে ছড়ানো-ছেটানো অবস্থায় রয়েছে বালি, পাথরের স্তুপ।

কোথাও বাস রাস্তার উপর রেখে দেওয়া হয়েছে বালি, কোথাও স্টনচিপস। তাতে দেখা গেছে বেশ কিছু জায়গায় সংকীর্ণ হয়ে গেছে মেইনরোড। করোনার প্রকোপ থেকে বাঁচতে চারিদিকে চলছে লকডাউন। আর এই লকডাউনের ফলে গাড়ি চলাচল তো দূরের কথা রাস্তা ঘাটে মানুষ বের হতে ভয় পাচ্ছে। আর সেই সুযোগকে কাজে লাগিয়েছে একশ্রেণির মানুষ।

মেইন রোডে যখন গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল সেই সময় কিছু মানুষ রাস্তার উপর বালি-স্টোন রেখে দেদার ব্যবসা চালিয়েছে।

কিন্তু বর্তমানে গোটা দেশে আনলক প্রক্রিয়া শুরু হয়ে গেছে। সাধারণ মানুষের চলাচল শুরু হয়েছে। চালু হয়েছে বাস পরিষেবাও।

কিন্তু রাস্তার ছবিটা বদলায়নি। আগের মতোই রাস্তা বালি, পাথর রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। নাম প্রকাশে অনিচ্ছুক দশ মাইল বাজারের একজন স্থানীয় বাসিন্দা বলেন, আগে এইরকম ভাবে রাস্তার উপরে বালি থাকত না।

ইদানিং দেখছি রাস্তার ওপরে যেভাবে বালি ও স্টোন রাখা হয়েছে, দুটি গাড়ি পাশ কাটাতে গেলে যে কোনও মুহূর্তে বড় সড় দুর্ঘটনা ঘটে যেতে পারে।

দুর্ঘটনা ঘটে গেলে পুলিশ আসবে, তখন ব্যবস্থা নেবে। কিন্তু যদি কোনও মানুষের বড় ক্ষতি হয় তার দায় কে নেবে পুলিস প্রশাসন নাকি ব্যবসায়ীরা?

বাসিন্দাদের দাবি, যখন গাড়ি চলাচল বন্ধ ছিল তখন ব্যবসা করছে ঠিক আছে, এখন তো আর সেই অবস্থা নেই। এখন বালি, পাথর সরিয়ে নিক। কিন্তু কে শোনে কার কথা! প্রশ্ন উঠলেও উত্তর দেওয়ার কেউ নেই।