শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫০ হাজার পেরিয়ে গেছে ভারতে করোনায় মৃত্যু

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০২০
news-image

ভারতের গবেষকরা সবুজ সংকেত দিলেই দেশটিতে তৈরি করোনা টিকার গণ উৎপাদন শুরু করে দেওয়া হবে। শনিবার স্বাধীনতা দিবসের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এমন ঘোষণায় দেশবাসী সাময়িক স্বস্তি পেলেও ভারতে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানি বেড়েই চলেছে। রোববার সকালে দেশটিতে করোনায় মৃত্যু ৫০ হাজার পেরিয়ে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ও আগের দিনের পরিসংখ্যান তুলে ধরে নিশ্চিত করেছে- মৃত্যুর সংখ্যা অর্ধলাখ ছুঁইছুঁই।

রোববার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত তথ্য অনুযায়ী, আগের ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬৩ হাজার ৪৯০ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ লাখ ৮৯ হাজার ৬৮২। করোনার প্রকোপে ২৪ ঘণ্টায় দেশে ৯৪৪ জন প্রাণ হারিয়েছেন। সবমিলিয়ে এখন পর্যন্ত দেশে ৪৯ হাজার ৯৮০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

তবে বিশ্বের বিভিন্ন দেশের করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান নিয়মিত প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার হালনাগাদ তথ্যে জানিয়েছে, ভারতে করোনায় মৃত্যু ৫০ হাজার পেরিয়ে গেছে। রোববার দুপুরে প্রাপ্ত তথ্যমতে, মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৯৯ জনে। দেশটিতে এই মুহূর্তে মোট সক্রিয় করোনা রোগী ৬ লাখ ৭৭ হাজার ৪৪৪ জন। এখন পর্যন্ত ১৮ লাখ ৬২ হাজার ২৫৮ জন রোগী সুস্থ হয়েছেন। অর্থাৎ মোট আক্রান্তের ৭১.৯১ শতাংশই সেরে উঠেছেন।

বিশ্বে করোনায় আক্রান্তের তালিকায় ভারত এখন তিন নম্বরে। আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই ভারতের অবস্থান। আর প্রাণহানির দিক থেকে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও মেক্সিকোর পরই দেশটির অবস্থান।-টাইমস অব ইন্ডিয়া